৩০ জুন, ২০২০ ০৮:০০ পিএম

স্বাস্থ্য ক্যাডারে ২৯১ জনকে সুপারিশ  

স্বাস্থ্য ক্যাডারে ২৯১ জনকে সুপারিশ  

মেডিভয়েস রিপোর্ট: দীর্ঘ অপেক্ষার পর ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে। এতে স্বাস্থ্য ক্যাডারে ২৯১ জনকে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এর মধ্যে সহকারী সার্জন ২২০ ও ডেন্টাল সার্জন পদে ৭১ জনকে সুপারিশ করা হয়েছে। 

আজ মঙ্গলবার (৩০ জুন) বিকেলে পিএসসির বিশেষ সভা শেষে এ চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। 

ফলাফলে বিভিন্ন বিভাগে মোট ২ হাজার ২০৪ জনকে নিয়োগের জন্য সুপারিশ করেছে পিএসসি। তাঁদের মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০৬ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, করে ৩৫ জন, নিরীক্ষা ও হিসাবে ৪৫ জন, আনসার ক্যাডারে ৩৮ জন, কৃষি ক্যাডারে ২৪১ জন, মৎস্য ক্যাডারে ২০ জন, সহকারী সার্জন ২২০, ডেন্টাল সার্জন ৭১, পশু সম্পদে ৮৫ জন, বন ক্যাডারে ২২ জন, গণপূর্ত ক্যাডারে ৯৭ জন, সাধারণ শিক্ষা ও কারিগরি কলেজে ৭৬৮ জন আছেন।

ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাবে।

এ বিষয়ে পিএসসি সূত্রে জানা যায়, এই বিসিএসে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করার কথা ছিল। পরবর্তীতে ১৩৬ জন বেশি নিয়োগের প্রস্তাব করে মোট সংখ্যা হয় ২ হাজার ১৬০ জন। পরে আরও ২৪০ জন যুক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়ায় ২ হাজার ৪০০। এর মধ্যে ২ হাজার ২০৪ জনকে সুপারিশ করলো সরকারের নিয়োগ নিয়ন্ত্রণ সংস্থাটি। 

ফল প্রকাশের বিষয়ে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক গণমাধ্যমকে বলেন, করোনার মধ্যেই ঝুঁকি নিয়ে তারা ফলাফল দিতে নিরলসভাবে কাজ করেছেন। করোনাভাইরাসের ফলে উদ্ভূত পরিস্থিতির জন্য অফিস বন্ধ থাকায় ফল প্রকাশে দেরি হয়েছে। এছাড়া জনপ্রসাশন মন্ত্রণালয় থেকে বেশ কিছু নতুন পদ যুক্ত হওয়ার ফল প্রকাশে কিছুটা বিলম্ব হয়েছে।

২০১৭ সালের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হয়। এতে ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন ও অংশগ্রহণ করেছিলেন। পরীক্ষার প্রায় দুই মাসের মধ্যে এর ফলাফল প্রকাশ করা হয়। পাস করা প্রার্থীদের লিখিত পরীক্ষা শেষ হয় ২০১৮ সালের ১৩ আগস্ট। এতে পাস করে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন ৯ হাজার ৮৬২ জন। এ বছরের ফেব্রুয়ারিতে মৌখিক পরীক্ষা শেষ হয়।

►ফলাফল দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : বিসিএস
ছেলের চোখে অধ্যাপক ডা. রিদওয়ানুর রহমান

সাতকানিয়ার চুপচাপ বালক যেভাবে হয়ে উঠেন কিংবদন্তি চিকিৎসক

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক