১৮ জুন, ২০২০ ০৭:৪২ পিএম

স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব হাবিবুর রহমানকে কৃষি মন্ত্রণালয়ে বদলি

স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব হাবিবুর রহমানকে কৃষি মন্ত্রণালয়ে বদলি
মো. হাবিবুর রহমান খান। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য মন্ত্রণালয়ের করোনা সংক্রান্ত মিডিয়া সেলের প্রধান ও স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও অনুবিভাগ) মো. হাবিবুর রহমান খানকে কৃষি মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ ফলিত পুষ্টি ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের (বারটান) নির্বাহী পরিচালক পদে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে।

মো. হাবিবুর রহমান খান দেশে করোনাভাইরাস বিস্তার রোধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নেয়া নানা কার্যক্রম সম্পর্কে জানাতে নিয়মিত ব্রিফিং, গণমাধ্যমকে তথ্য প্রদান এবং এ সংক্রান্ত অপপ্রচার ঠেকাতে গঠিত মন্ত্রণালয়ের মিডিয়া সেলের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

এর আগে গত ৪ জুন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামকে সরিয়ে দেয়া হয়। তাকে পরিকল্পনা বিভাগের সচিব হিসেবে বদলি করা হয়। স্বাস্থ্য সেবা বিভাগের নতুন সচিব নিয়োগ পান ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল মান্নান।

প্রসঙ্গত, দেশে প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর থেকে ক্রমাগত বেড়ে চলেছে এর সংখ্যা। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা এক লাখ দুই হাজার ২৯২ জন। মারা গেছেন ১,৩৪৩ জন। সুস্থ হয়েছেন ৪০ হাজার ১৬৪ জন।

দেশে করোনা পরিস্থিতি প্রতিনিয়ত খারাপের দিকে যাওয়া এবং করোনাভাইরাস সংক্রমণ শুরুর পর চিকিৎসকদের মাস্ক কেনায় কেলেঙ্কারি ছাড়াও চিকিৎসা ব্যবস্থা ও মন্ত্রণালয়ের নানবিধ নির্দেশনা নিয়ে বিভিন্ন মহলে আলোচনা-সমালোচনা হয়।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : জনপ্রশাসন মন্ত্রণালয়
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি