০৯ জুন, ২০২০ ১২:৪০ পিএম

সিনিয়র সচিব পদে পদোন্নতি পেলেন মো. আসাদুল ইসলাম

সিনিয়র সচিব পদে পদোন্নতি পেলেন মো. আসাদুল ইসলাম
ছবি: সাহিদ

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সাবেক সচিব মো. আসাদুল ইসলামকে সিনিয়র সচিব পদোন্নতি দিয়েছে সরকার।

মঙ্গলবার (৯ জুন) সকালে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের উপসচিব মো. তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, পরিকল্পনা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামকে পদোন্নতি দিয়ে সিনিয়র সচিব করা হয়েছে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

এর আগে, গত ৪ জুন এক আদেশে আসাদুল ইসলামকে স্বাস্থ্য সেবা বিভাগ থেকে পরিকল্পনা বিভাগে পদায়ন করা হয়। স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব পদে নিয়োগ পান ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল মান্নান।

প্রসঙ্গত, জনপ্রশাসনের কর্মকর্তাদের জন্য ২০১২ সালের ৯ জানুয়ারি সিনিয়র সচিব পদ চালু করে সরকার। মন্ত্রিপরিষদ সচিব এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিবদের পরই সিনিয়র সচিবদের অবস্থান। বর্তমান বেতন কাঠামোতে মন্ত্রিপরিষদ সচিব ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এবং সিনিয়র সচিবদের জন্য বিশেষ স্কেল রাখা হয়েছে।

এর আগে পরিকল্পনা বিভাগের সচিবের পদে থাকা মো. নূরুল আমিনকেও গত ১ জুন থেকে সিনিয়র সচিব মর্যাদা দিয়েছিল সরকার।

► বিজ্ঞপ্তি

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি