৩০ মে, ২০২০ ০৮:০৫ পিএম
চট্টগ্রাম মেডিকেল অধ্যক্ষের নির্দেশ

করোনা পজিটিভ না হলে ছুটি নয়, নিরাপত্তা সামগ্রী দেবে না কর্তৃপক্ষ

করোনা পজিটিভ না হলে ছুটি নয়, নিরাপত্তা সামগ্রী দেবে না কর্তৃপক্ষ

মেডিভয়েস রিপোর্ট: শুধুমাত্র করোনাভাইরাসে আক্রান্ত হলেই চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা আইসোলেশনের জন্য ১০ দিন ছুটি পাবেন অন্যথায় তা অনুপস্থিত হিসেবে বিবেচিত হবে বলে নির্দেশনা জারি করেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। এছাড়াও নিরাপত্তা সামগ্রী নিজ উদ্যোগে ব্যবস্থা করতেও নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার (৩০ মে) চট্টগ্রাম মেডিকেল অধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ শামীম হাসান স্বাক্ষরিত এক নোটিশে এসব নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে বলা হয়, যে সকল শিক্ষক, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হবেন তাদের ১০ দিনের ছুটিতে আইসোলেশনে বা ছুটিতে থাকতে পারবেন। এছাড়া যারা করোনা রোগীর সংস্পর্শে এসেছেন তাদের আইসোলেশনে থাকার জন্য কোন ধরনের ছুটি প্রদান করা হবে সা কেউ যদি এ কারণে হাসপাতালে না আসেন তবে তাকে অনপস্থিত হিসেবে বিবেচনা করা হবে।

সকল চিকিৎসক স্বাস্থ্যকর্মী  কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতি নিশ্চিত করার বিষয়ে বলা হয়, সকলকে অবশ্যই সকাল ৮টা থেকে দুপুর দুইটা পর্যন্ত কর্মস্থলে উপস্থিত থাকতে হবে। এ বিষয়ে লকডাউন ও পরিবহন সংকট বিষয়ক কোন কারন গ্রহণযোগ্য বলে বিবেচিত হবে না। এছাড়াও প্রতিষ্ঠানের পক্ষ থেকে কোন নিরাপত্তা সামগ্রী সরবরাহ করা হবেনা বলেনা বলেও নিদের্শনায় উল্লেখ করা হয়।

►আদেশটি দেখতে ক্লিক করুন

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি