২৮ মে, ২০২০ ০১:৫২ পিএম

ইউনাইটেডে আগুনের ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের মামলা

ইউনাইটেডে আগুনের ঘটনায়  হাসপাতাল কর্তৃপক্ষের মামলা
ছবি: সংগৃহীত

মেডিভয়েস ডেস্ক: রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে করোনা আইসোলেশন ওয়ার্ডে ৩ জন করোনা রোগীসহ ৫ জনের মৃত্যুর ঘটনায় অপমৃত্যুর মামলা করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বুধবার (২৭ মে) রাতে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ বাদী হয়ে গুলশান থানায় এই অপমৃত্যুর মামলা করেছে বলে নিশ্চিত করেছেন গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান।

তিনি জানান,অগ্নিকান্ডের ঘটনার রাতেই ভোর সাড়ে ৪টায় হাসপাতালটির ব্যবস্থাপক (অ্যাডমিন ও সিকিউরিটি) মেজর (অবঃ) মঈনুল হোসাইন হাসপাতালটির পক্ষে মামলাটি দায়ের করেন। তবে ভুক্তভোগীদের পরিবারের সদস্যরা কোনও মামলা দায়ের করেনি।

আজ বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে সিআইডির একটি তদন্ত দল।

এদিকে এ ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি করা হয়েছে। ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দেবাশীষ বর্ধনকে প্রধান করে করা ৪ সদস্যের কমিটিকে আগামী ৭ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গতকাল রাত ৯টার দিকে হাসপাতালটির করোনা আইসোলেশন ওয়ার্ডে আগুনের সূত্রপাত ঘটে।এতে দগ্ধ হয়ে মারা যায় আইসোলেশনে থাকা ৩ করোনা রোগীসহ ৫ জন। সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। বৈদ্যুতিক শর্ট সার্কিট কিংবা এসি বিস্ফোরণ থেকে আগুনের সুত্রপাত হতে পারে বলে প্রথমিকভাবে ধারণা করা হচ্ছে।

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি