১৪ মে, ২০২০ ১২:০১ পিএম

বগুড়ায় চিকিৎসক-পুলিশসহ আরও ৫ জন করোনা আক্রান্ত

বগুড়ায় চিকিৎসক-পুলিশসহ আরও ৫ জন করোনা আক্রান্ত

মেডিভয়েস ডেস্ক: বগুড়ায় নুতন করে পাঁচ চিকিৎসক, পুলিশ ও ব্যাংকার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট ৫৭ জন আক্রান্ত হলেন। 

বুধবার (১৩ মে) রাতে ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য জানান।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, বুধবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। বগুড়ার ৯৫ জনের মধ্যে পাঁচ জনের পজিটিভ রিপোর্ট আসে। জয়পুরহাটের ৮৯ জনের মধ্যে দুজনের পজিটিভ, সিরাজগঞ্জ, গাইবান্ধা ও নওগাঁর একজন করে নেগেটিভ হয়েছে। আক্রান্তদের মধ্যে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের একজন চিকিৎসক, বগুড়ায় কর্মরত পুলিশের দুজন এসআই ও দুজন ব্যাংকার। কাহালু ও সোনাতলার বাসিন্দা দুই ব্যাংকার ঢাকা ও নারায়ণগঞ্জ ফেরত। সবাই অন্যের সংস্পর্শে আক্রান্ত হয়েছেন। দুই পুলিশের নমুনা গত ১২ মে এবং দুই ব্যাংকার ১৩ মে সকালে বগুড়া ফিরেই নমুনা দেন। চিকিৎসক ১২ মে নমুনা দিয়েছেন।

ডেপুটি সিভিল সার্জন জানান, গত ২৯ এপ্রিল থেকে ১৩ মে পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে ৫৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হলেন। আক্রান্তদের অধিকাংশই ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জ ফেরত। তাদের মধ্যে নয় জন সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়ায় বর্তমানে ৪৮ জন চিকিৎসাধীন রয়েছেন। আক্রান্তদের মধ্যে নারায়ণগঞ্জ ফেরত ব্যাংকারকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল আইসোলেশন ইউনিটে ভর্তি করা হবে। অন্যরা নিজ নিজ বাড়িতে সঙ্গনিরোধ অবস্থায় থেকে চিকিৎসা নেবেন।

মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. শফিক আমিন কাজল জানান, চিকিৎসক ভাইরাস আক্রান্ত হওয়ায় তার সংস্পর্শে আসা হাসপাতালের স্বাস্থ্য ও সাধারণ শাখার ১৭ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি