১২ মে, ২০২০ ০৭:৪৬ পিএম

একুশে টেলিভিশনের দুই সাংবাদিক করোনা আক্রান্ত

একুশে টেলিভিশনের দুই সাংবাদিক করোনা আক্রান্ত

মেডিভয়েস রিপোর্ট: একুশে টেলিভিশনের দুই সাংবাদিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে একজন বার্তাকক্ষের সদস্য এবং অন্যজন একুশে অনলাইনের সদস্য।

মঙ্গলবার (১২ মে) একুশে টেলিভিশনের সিইও পীযূষ বন্দ্যোপাধ্যায় গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আমাদের বার্তাকক্ষের সদস্যটি করোনা সংক্রমণ শুরুর পর থেকেই যথেষ্ঠ সাবধানতা অবলম্বন করে দায়িত্ব পালন করে আসছিলেন। গত মাসের (এপ্রিল) শেষের দিকে শরীরে ব্যাথা অনুভব করলে গত ২ মে কোভিড টেস্ট করান। সেই ফল নেগেটিভ আসে। তবে শারিরীকভাবে সুস্থ বোধ না করায় ২ মের পর থেকে তিনি বাসায় অবস্থান করছিলেন। পরবর্তীতে তিনি আবার জ্বরে আক্রান্ত হলে গত ৯ মে আবারো স্ব-স্ত্রীক  কোভিড টেস্ট করান। এবার তার ফল পজিটিভ আসে এবং তার স্ত্রীর ফল নেগেটিভ আসে।

পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, আমাদের বার্তাকক্ষের সদস্যটির  শারিরীক অবস্থা ভালো রয়েছে। তিনি বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। একুশে টেলিভিশন কর্তৃপক্ষ সংশ্লিষ্ট রিপোর্টারের  সংস্পর্শে আসা কর্মীদের তালিকা করে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েছে।

তিনি বলেন, একুশে অনলাইনের যে সদস্য কোভিড পজিটিভ শনাক্ত হয়েছেন তিনি ২৫ মার্চ থেকে বাসায় অবস্থান করছিলেন এবং সেখান থেকেই কাজ করছিলেন। লক্ষণ-উপসর্গ দেখা দিলে তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে স্থাপিত বুথে গত ১০ মে পরীক্ষা করান। ১২ মে হাতে পাওয়া রিপোর্টে করোনা পজিটিভ আসে।

গণমাধ্যমটির সিইও বলেন, একুশে পরিবার করোনা আক্রান্ত দুই সদস্যের পাশে আছে। সার্বক্ষণিক চিকিৎসাসহ সব বিষয়েই তাদের সাথে  যোগাযোগ রাখছে। কঠিন এই সময়ে গণমাধ্যমকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছেন। সকল গণমাধ্যম কর্মীকে একুশে টেলিভিশনের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি। এখন পর্যন্ত যেসব সাহসী যোদ্ধা করোনা আক্রান্ত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামণা করছি। একদিন এই বিপদ কেটে যাবে। আধাঁর ভেদ করে হাসবে নতুন সূর্য। সেই শুভদিনের প্রতীক্ষায় আমরা।

উল্লেখ্য, বাংলাদেশে প্রথাম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয় গত ৮ মার্চ। এরপর থেকে রোগীর সংখ্যা জ্যামিতিক হারে বৃদ্ধি পাচ্ছে। করোনা মোকাবেলায় গত ১৭ মার্চ থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং ২৬ মার্চ থেকে দেশব্যাপী সাধারণ ছুটি ও লকডাউন কার্যকর রয়েছে। সর্বশেষ তথ্যমতে, দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে, নতুন শনাক্ত ৯৬৯ জন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ২৫০, মোট আক্রান্ত ১৬ হাজার ৬৬০। নতুন ২৪৫ জনসহ মোট ৩ হাজার ১৪৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

এদিকে, চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন প্রায় ২ লাখ ৮৬ হাজারের অধিক, আক্রান্তের সংখ্যা প্রায় ৪২ লাখ। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন প্রায় সাড়ে ১৪ লাখের বেশি মানুষ।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি