০৪ মে, ২০২০ ১২:০৪ পিএম

‘করোনায় সেবা দানকারীদের বিপদে সরকার পাশে থাকবে’

‘করোনায় সেবা দানকারীদের বিপদে সরকার পাশে থাকবে’

মেডিভয়েস রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাভাইরাস থেকে রক্ষা পেতে যারা কাজ করে যাচ্ছেন তাদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। এই ভাইরাস প্রতিরোধে যারা মাঠে থেকে কাজ করছে তারা কোন ধরনের বিপদে পড়লে সরকার তাদেরকে সহযোগিতা করবে।

সোমবার (৪ মে) বেলা ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে রংপুর বিভাগের জেলাগুলোর সঙ্গে সংযুক্ত হয়ে মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সরকার সর্বাত্মক চেষ্টা চলিয়ে যাচ্ছে। ইতোমধ্যে বিভিন্ন হাসপাতাল খোলা হয়েছে। এছাড়াও ইতো মধ্যে ২০০০ ডাক্তার ও ৫ হাজার নার্স নিয়োগের জন্য সিলেক্ট করা হয়েছে খুব শিগগিরই এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। এই নিয়োগ প্রাপ্তরা এই করোনা ভাইরাস নিয়ে কাজ করবে।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের যারা সেবা দিচ্ছেন তাদের জন্য ১০০ কোটি টাকার প্রণোদনা ঘোষণা করা হয়েছে। ডাক্তার, নার্স, পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনী যারা করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা দিচ্ছেন বিভিন্ন ভাবে তাদের এই প্রণোদনা দেওয়া হবে।

প্রধানমন্ত্রী বলেন, করোনার কারণে যাদের আয় উপার্জনের পথ নাই তাদের জন্য কিছু আর্থিক সহায়তা আমরা ঈদের আগে দিতে চাই। যাতে ঈদের সময় বা রোজায় কিছু করতে পারেন।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীর উদ্দেশ্যে বলেছেন, আপনারা সবাই ঘরে থাকবেন, খুব প্রয়োজন ছাড়া কেউ বাইরে যাবেন না। যেখানে সেখানে থুথু ফেলবেন না। বাড়ির চারপাশ পরিস্কার করবেন। সবাই ঘরে থাকবেন। সরকারের কাছে প্রচুর খাবার গচ্ছিত রয়েছে। খাবার নিয়ে ইনশাল্লাহ কোন ধরণের সমস্যা হবে না।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে ছয় দফা পৃথক ভিডিও কনফারেন্সে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, রাজশাহী, বরিশাল এবং ময়মনসিংহ বিভাগের ৫৬টি জেলার সঙ্গে মতবিনিময় করেছেন।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনারোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত এই ভাইরাস আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৭৭ জন এবং আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৪৫৫ জন।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি