০৩ মে, ২০২০ ০৯:৪৮ পিএম

বেসরকারি চিকিৎসকদের আংশিক বেতনের সিদ্ধান্ত, পাবেন না ঈদ বোনাস

বেসরকারি চিকিৎসকদের আংশিক বেতনের সিদ্ধান্ত, পাবেন না ঈদ বোনাস

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসের কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার অজুহাতে বেসরকারি হাসপাতালের শিক্ষক-চিকৎসকদের উৎসব বোনাস না দেওয়া এবং এপ্রিল মাসের বেতন ষাট ভাগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন (বিপিএমসিএ)।   

শনিবার (২ এপ্রিল) সংগঠনটির তরফ থেকে সদস্যভুক্ত সকল বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান/ব্যবস্থাপনা পরিচালক/পরিচালক বরাবর পাঠানো এক চিঠিতে এ কথা বলা হয়েছে।

বিপিএমসিএর সভাপতি এম এ মুবিন খান ও সাধারণ সম্পাদক ডা. মো. এনামুর রহমান এমপি স্বাক্ষরিত ওই চিঠিতে আরও বলা হয়েছে, করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারী চলাকালে বাংলাদেশের সকল মেডিকেল কলেজ ও হাসপাতাল গভীর সংকটের সম্মুখীন হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই সংগঠনের সদস্যভুক্ত মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের উৎসব বোনাস প্রদান করা হবে না। 

এপ্রিল মাসের বেতন যা মে মাসে প্রদান করার কথা তা সকল অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের মোট বেতনের ষাট ভাগ প্রদান করা হবে। তৃতীয় ও চতুর্থ শ্রেণীর সকল কর্মচারী শতভাগ বেতন পাবেন। কলেজের অনুপস্থিত স্টাফরা পাবেন বেতনের ষাট ভাগ। 

এছাড়া যে সকল চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যকর্মী হাসপাতালে ২৪ ঘণ্টা কাজ করেছেন তাদেরকে শতভাগ বেতন প্রদান করা হবে। 

ইহা আপনার সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হলো বলেও চিঠিতে উল্লেখ করা হয়। 

►চিঠিটি দেখতে ক্লিক করুন

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত