০৩ মে, ২০২০ ০৬:০১ পিএম

করোনাভাইরাস: নারায়ণগঞ্জে র‌্যাবের ৪২ সদস্য আইসোলেশনে

করোনাভাইরাস: নারায়ণগঞ্জে র‌্যাবের ৪২ সদস্য আইসোলেশনে

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাস সংক্রমণের হটস্পট হিসেবে চিহ্নিত নারায়ণগঞ্জে র‌্যাবের ৪২ সদস্যকে আইসোলেশনে রাখা হয়েছে। জেলার সিদ্ধিরগঞ্জ উপজেলার র‌্যাব-১১ এর ব্যারাকের চারতলা এবং শহরের পুরাতন কোর্টে অবস্থিত ক্রাইম প্রিভেনশন স্পেশাল কোম্পানিতে দুটি আইসোলেশন সেন্টারে তাঁদের চিকিৎসা চলছে। 

এ ছাড়া করোনাভাইরাসে আক্রান্ত আরও ১৪ র‌্যাব সদস্য সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) ও রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি আছেন। 

সূত্রে জানা গেছে, র‌্যাব সদস্যদের চিকিৎসার জন্য আইসোলেশন সেন্টারে অক্সিজেন সিলিন্ডার, পোর্টেবল ভেন্টিলেটর, পোর্টেবল ইসিজি মেশিন, জরুরি রোগী বহনের জন্য অ্যাম্বুলেন্সসহ সব ধরনের চিকিৎসা সরঞ্জামের ব্যবস্থা করা হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত রোগীর তুলনায় নারায়ণগঞ্জে দুটি আইসোলেশনে হাসপাতালে শয্যা খুব কম। র‌্যাবের সদস্যদের সেখানে ভর্তি করা হলে শয্যাসংকট হতো। তাই র‌্যাবের সদস্যদের চিকিৎসার জন্য ব্যাটালিয়নে আইসোলেশন সেন্টার করা হয়েছে। 

সংশ্লিষ্টরা জানিয়েছেন, আক্রান্তদের অধিকাংশের করোনাভাইরাসের কোনো উপসর্গ নেই। তবে নমুনা পরীক্ষায় তাঁদের করোনা পজেটিভ এসেছে। চিকিৎসাধীন র‌্যাবের সদস্যদের র‌্যাব-১১ সদর দপ্তরের মেডিকেল অফিসার, সিএমএইচ, রাজারবাগ পুলিশ হাসপাতাল ও জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন চিকিৎসা বিষয়ে পরামর্শ দিচ্ছেন। তাঁদের নির্দেশনায় র‌্যাবের সদস্যদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তাঁরা সুস্থ আছেন।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাস সংক্রমণের হটস্পট হিসেবে নারায়ণগঞ্জ জেলাকে চিহ্নিত করেছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ পর্যন্ত নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪৮ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাসহ ১ হাজার ২৬ জন।
 

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি