৩০ এপ্রিল, ২০২০ ০৪:০৪ পিএম

করোনায় আরও দুই পুলিশ সদস্যের প্রাণহানি

করোনায় আরও দুই পুলিশ সদস্যের প্রাণহানি

মেডিভয়েস রিপোর্ট: মরণব্যাধি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীতে পুলিশের আরও দুই সদস্যের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় প্রাণ হারালেন তিন পুলিশ সদস্য।

সবশেষ মারা যাওয়া দুই পুলিশ সদস্য হলেন সহকারী উপপরিদর্শক (এএসআই) আবদুল খালেক ও ট্রাফিক কনস্টেবল আশেক মাহমুদ।

বরগুনার বেতাগী উপজেলার অধিবাসী আবদুল খালেক মিরপুরে পুলিশ প্রশিক্ষণ একাডেমিতে কর্মরত ছিলেন। একই সঙ্গে তিনি একাডেমির মসজিদে ইমামতি করতেন। আজ বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ভোরে আরামবাগের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সন্তান। তিনি দুই মেয়ে ও এক ছেলের বাবা। 

ঢাকা উত্তরের (ট্রাফিক) অতিরিক্ত উপকমিশনার বদরুল হাসান গণমাধ্যমকে জানিয়েছেন, আশেক মাহমুদ রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। গত ২৬ এপ্রিল অসুস্থতা বোধ করায় তিনি হাসপাতালে ভর্তি হন। এক দিন পরই তাঁর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়।

আশেক মাহমুদ রাজারবাগ ট্রাফিক ব্যারাকে থাকতেন। তাঁর স্ত্রী ও দুই ছেলে রয়েছে। তাঁর গ্রামের বাড়ি জামালপুরের মেলান্দহে।

এর আগে গত মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রথম কোনো পুলিশ সদস্য করোনায় মারা যান। তাঁর নাম জসিম উদ্দিন (৪০)। তিনি কনস্টেবল ছিলেন। তাঁর বাড়ি কুমিল্লার বুড়িচংয়ে। ওয়ারী ফাঁড়িতে দায়িত্ব পালনের সময় তিনি করোনায় সংক্রমিত হন।

প্রসঙ্গত, দেশে প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর থেকে ক্রমাগত বেড়ে চলেছে এর সংখ্যা। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৬৬৭ জন। মারা গেছেন ১৬৮ জন। সুস্থ হয়েছেন ১৬০ জন।

এর আগে গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। এরপর তা পৃথিবীজুড়ে মহামারীতে রূপ নেয়। এ ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ৩১ লাখ ৯৬ হাজার ৬৬৪ জন। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২ লাখ ২৭ হাজার ৭২৩ জন। সুস্থ হয়েছেন ৯ লাখ ৮১ হাজার ১২৮ জন রোগী।
 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি