২৯ এপ্রিল, ২০২০ ০৭:১৯ পিএম

ইউনাইটেড মেডিকেলের অধ্যাপক ডা. মীর মো. জামাল উদ্দিন আর নেই

ইউনাইটেড মেডিকেলের অধ্যাপক ডা. মীর মো. জামাল উদ্দিন আর নেই

মেডিভয়েস রিপোর্ট: ইউনাইটেড মেডিকেল কলেজের বায়োকেমিষ্ট্রি বিভাগে অধ্যাপক ডা. মীর মো. জামাল উদ্দিন মারা গেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। 

আজ বুধবার (২৯ এপ্রিল) বেলা ১২ টায় যাত্রাবাড়ীর দনিয়ায় তার নিজ বাসায় মৃত্যুবরণ করেন বলে মেডিভয়েসকে জানিয়েছেন তার ভাতিজা ডা. মীর মো. হাসান।

তিনি বলেন, দেশে লকডাউন থাকায় অধ্যাপক ডা. জামাল উদ্দিন অনলাইনে ক্লাস নেয়ার প্রস্তুতি নিচ্ছিলেন এমন সময় হঠাৎ তিনি মাথা ঘুরিয়ে পরে যান। তাৎক্ষণিকই তার মৃত্যু হয়। 

ডা. হাসান আরও বলেন, ডা. জামাল দীর্ঘদিন উচ্চ রক্তচাপ,ডায়াবেটিস ও আর্থাইটিসসহ জটিল ও বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। ইতিপূর্বে প্রায় ১৫ বছর আগে তার ব্রেইন হেমারেজ হয়েছিল, তখন তার মস্তিষ্ক অস্ত্রোপচার করা হয়। 

উল্লেখ্য, তিনি দীর্ঘদিন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজসহ বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে বায়োকেমিষ্ট্রি শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। অবসর গ্রহণের পর থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি রাজধানীর ইউনাইটেড মেডিকেল কলেজের বায়োকেমিষ্ট্রি বিভাগে কর্মরত ছিলেন। তার স্ত্রী ২০১৪ সালে মৃত্যুবরণ করেন। তার পরিবারে দুই ছেলে মেয়ে এবং বৃদ্ধা মা রয়েছেন। আজ বাদ মাগরিব স্থানীয় মসজিদে জানাজা শেষে তাকে জুরাইন করবস্থানে দাফনের কথা রয়েছে।

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের মৃত্যু
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি