২৭ এপ্রিল, ২০২০ ০৭:৫৫ পিএম

ইফতারি বিক্রয়ে রেস্তোঁরাগুলোর বাধা কাটলো, বন্ধ থাকবে ফুটপাতে বেচাকেনা

ইফতারি বিক্রয়ে রেস্তোঁরাগুলোর বাধা কাটলো, বন্ধ থাকবে ফুটপাতে বেচাকেনা

মেডিভয়েস রিপোর্ট: করোনা পরিস্থিতিতে খাবারের দোকান ও নিত্যপণ্যের দোকান খোলা রাখার বিষয়ে বিধিনিষেধ শিথিল করা হয়েছে। রমজানে রাজধানীর প্রতিষ্ঠিত রেস্তোরাঁগুলো আগামীকাল থেকে ইফতার সামগ্রী কেনাবেচা করতে পারবে। তবে এ সময়ে বন্ধ থাকবে ফুটপাতের ইফতারের দোকান।

আজ সোমবার (২৭ মার্চ) এসব তথ্য জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান।

তিনি বলেন, আগামীকাল মঙ্গলবার থেকে নগরীর অভিজাত হোটেল ও রেস্তোরাঁয় ইফতার সামগ্রী তৈরি ও বিক্রি করা যাবে। পাশাপাশি নগরবাসী সে ইফতার সামগ্রী ক্রয়ও করতে পারবেন। তবে কেউ ফুটপাতে কোনো ধরনের ইফতারির পসরা সাজিয়ে প্রদর্শন ও কেনাবেচা করতে পারবেন না। সেইসঙ্গে রেস্টুরেন্ট বা রেস্তোরাঁয় বসে ইফতার গ্রহণ করা যাবে না। 

তিনি আরও বলেন, ইফতার বিক্রেতা ও ক্রেতা সবাইকে অবশ্যই করোনা সংক্রান্ত ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সেই সঙ্গে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে। করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকট মোকাবেলায় নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করে ডিএমপি।

এর আগে এক নির্দেশনায় দোকানপাট খোলা রাখার সময় দুই ঘণ্টা বাড়িয়েছে ডিএমপি। অর্থাৎ এখন থেকে সকাল ছয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত দোকানপাট খোলা রাখা যাবে।

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি