২৫ এপ্রিল, ২০২০ ০৪:২৪ পিএম
করোনায় প্রজাতন্ত্রের কর্মচারীদের ক্ষতিপূরণ

ইন্টার্ন-অনারারি-বেসরকারি চিকিৎসকদের তালিকাভুক্ত করতে বিএমএর চিঠি

ইন্টার্ন-অনারারি-বেসরকারি চিকিৎসকদের তালিকাভুক্ত করতে বিএমএর চিঠি

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসে আক্রান্তদের স্বাস্থ্য সেবা দিয়ে গিয়ে আক্রান্ত/মৃত্যুবরণকারী ইন্টার্ন, অনারারি, কোর্সে অধ্যয়নরত ও বেসরকারি হাসপাতালে কর্মরত চিকিৎসকদের ক্ষতিপূরণের তালিকাভুক্ত করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে কাছে চিঠি দিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)। 

আজ শনিবার (২৫ এপ্রিল) মন্ত্রণালয়ের সেবা বিভাগের সচিব বরাবর এ চিঠি পাঠানো হয়। 

বিএমএ মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্বাস্থ্য ব্যবস্থাপনায় করোনাভাইরাসে আক্রান্তদের সেবায় নিয়োজিত থেকে যে সকল কর্মকর্তা-কর্মচারী সংক্রমিত হয়েছেন তাদের তালিকা চাওয়া হয়েছে। বেতন গ্রেড অনুযায়ী তাদের প্রাপ্যতার বিষয়টিও প্রকাশিত হয়েছে। 

এসব আদেশে বাংলাদেশের বিভিন্ন সরকারি হাসপাতালে কর্মরত ইন্টার্ন চিকিৎসক, অনারারি চিকিৎসক, বেসরকারি চিকিৎসক (রেসিডেন্ট/নন-রেসিডেন্ট/পিপ্লোমা কোর্সে অধ্যয়নরত) কিংবা অন্যান্য বেসরকারি হাসপাতালে কর্মরত যে সকল চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের মধ্যে যারা করোনা রোগী কিংবা অন্যান্য রোগী (করোনা কিনা পরীক্ষা করা হয়নি) চিকিৎসায় নিয়োজিত আছেন এবং করোনা আক্রান্ত হয়েছেন তাদের বিষয়টি কোথাও উল্লেখ করা হয়নি। 

বিষয়টি সংবেদনশীল বিধায় এ ব্যাপারে করণীয় সম্পর্কে নির্দেশনা প্রদানের জন্য চিঠিতে স্বাস্থ্য সেবা সচিবকে অনুরোধ জানানো হয়।

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত