২৩ এপ্রিল, ২০২০ ০৭:৪৫ পিএম

করোনা বিষয়ে কর্তৃপক্ষ ছাড়া অন্য কারো বিবৃতি অগ্রহণযোগ্য: স্বাস্থ্যমন্ত্রী 

করোনা বিষয়ে কর্তৃপক্ষ ছাড়া অন্য কারো বিবৃতি অগ্রহণযোগ্য: স্বাস্থ্যমন্ত্রী 
করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

মেডিভয়েস রিপোর্ট: ভিআইপিদের জন্য করোনার চিকিৎসায় আলাদা কোনো হাসপাতাল বরাদ্দ রাখা হয়নি জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এ বিষয়ে মন্ত্রণালয়ের যথাযথ কর্তৃপক্ষের বিবৃতি ছাড়া অন্য কোনো ব্যক্তির কোনো ধরনের বিবৃতি গ্রহণযোগ্য হবে না।

আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষের নিয়মিত ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

গত ৪৫ দিনের বিশ্ব করোনা আপডেটের পরিসংখ্যান তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘গত ৪৫ দিনের বিশ্ব পরিস্থিতি দেখলে আমরা দেখতে পাই শুরুর ৪৫ দিন পরে ইতালি, ফ্রান্স, আমেরিকা, স্পেনে আক্রান্ত রোগী ১ লাখেরও বেশি ছিল। ৪৫ দিনে প্রতিটি দেশে ১০ হাজারেরও অধিক মানুষ মারা গেছেন। কিন্তু বাংলাদেশে গত ৪৫ দিনে মোট আক্রান্ত ৩ হাজার ৭৭২ জন এবং ১২০ জন মানুষ মারা গেছেন। এই পরিসংখ্যান অনুযায়ী আমরা অবশ্যই উল্লেখিত দেশগুলোর তুলনায় বেশ ভালো অবস্থায় রয়েছি।এই অবস্থানটি আমাদের ধরে রাখতে হবে ও ধীরে ধীরে করোনার প্রকোপ কমিয়ে আনতে হবে।’

স্বাস্থ্যমন্ত্রী এক্ষেত্রে সকল চিকিৎসক, নার্স, টেকনোলজিস্ট, পুলিশ ও মিডিয়া কর্মীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান এবং আগামী দিনগুলোতেও এই সহায়তা অব্যাহত রাখার অনুরোধ জানান।

করোনায় খুব দ্রুতই আরো ২ হাজার চিকিৎসক ও ৬ হাজার নার্স নিয়োগের উদ্যোগ নেয়া হচ্ছে বলেও অধিদপ্তরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে জানান স্বাস্থ্যমন্ত্রী।

ব্রিফিংয়ে আক্রান্ত ব্যক্তিদের অন্যান্য তথ্য তুলে ধরে বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। বয়স্ক ব্যক্তিদের তুলনায় দেশে যুব বয়সীরাই করোনায় বেশি আক্রান্ত হচ্ছে জানিয়ে সকলকে ঘরে থাকার অনুরোধ করেন তিনি।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে। 

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত