২২ এপ্রিল, ২০২০ ১১:২৭ পিএম

এক হাজার সহকারী সার্জন নিয়োগে মন্ত্রণালয়ের সভা বৃহস্পতিবার 

এক হাজার সহকারী সার্জন নিয়োগে মন্ত্রণালয়ের সভা বৃহস্পতিবার 

মেডিভয়েস রিপোর্ট: করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য এডহক ভিত্তিতে এক হাজার চিকিৎসক (সহকারী সার্জন) নিয়োগ সংক্রান্ত সভা অনুষ্ঠিত হবে আগামীকাল বৃহস্পতিবার। 

আজ বুধবার (২২ এপ্রিল) মন্ত্রণালয়ের সেবা বিভাগের পারসোনাল-২ অধিশাখার উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক নোটিসে এ কথা বলা হয়েছে।  

এতে আরও বলা হয়েছে, আগামীকাল দুপুর সাড়ে বারোটায় স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিবের সভাপতিত্বে মন্ত্রণালয়ের মিনি কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হবে। 

সভায় সংশ্লিষ্ট কর্মকর্তাগণকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়। এরপর থেকে ক্রমাগত বেড়ে চলেছে এর সংখ্যা। এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭৭২ । মারা গেছেন ১২০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯২ জন।

করোনাভাইরাস মোকাবেলায় প্রত্যক্ষভাবে যেসব সরকারি স্বাস্থ্যকর্মী কাজ করছেন, তাদের বিশেষ সম্মানির জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ দেয় সরকার।

এছাড়া করোনাভাইরাস মোকাবেলায় মাঠ পর্যায়ে যারা প্রত্যক্ষভাবে কাজ করছেন, তাদের জন্য বিশেষ বীমার ঘোষণা দেয় সরকার। স্বাস্থ্যবীমা ও জীবনবীমা বাবদ ৭৫০ কোটি টাকা বরাদ্দ দেয় সরকার।

চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, মাঠ প্রশাসনের কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, সশস্ত্র বাহিনী ও বিজিবির সদস্য বা অন্য যারা মাঠ পর্যায়ে কাজ করছেন তারা এই বীমার আওতায় থাকবে।

►স্বাস্থ্য মন্ত্রণালয়ের নোটিস

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত