২২ এপ্রিল, ২০২০ ১০:৩১ এএম

করোনা আক্রান্তের ঝুঁকিতে পাকিস্তান প্রধানমন্ত্রী!

করোনা আক্রান্তের ঝুঁকিতে পাকিস্তান প্রধানমন্ত্রী!

মেডিভয়েস ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা তৈরি হয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের। গত সপ্তাহে পাকিস্তানের এক সমাজকর্মীর সংস্পর্শে আসায় করোনার সংক্রমণের ঝুঁকিতে আছেন তিনি।

মঙ্গলবার (২১ এপ্রিল) ফয়জল ইদহি নামের ওই সমাজকর্মীর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। তাই ইমরান খানেরও করোনা পরীক্ষা করা হতে পারে।

করোনা আক্রান্ত ওই সমাজকর্মী হলেন পাকিস্তানে ইদহি ফাইন্ডেশনের চেয়ারম্যান ফয়জল ইদহি। প্রয়াত মানবাধিকার কর্মী আব্দুল সাত্তার ইদিহর ছেলে ফয়জলের করোনা পরীক্ষার রিপোর্ট মঙ্গলবারই পজিটিভ এসেছে। ফয়জলের পুত্র সাদ ইদহি এবং ইহদি ফাইন্ডেশনের মুখপাত্র মোহাম্মদ বিলাল দুজনেই খবরের সত্যতা নিশ্চিত করেছেন। 

জানা যায়, গত ১৫ এপ্রিল পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে যান ফয়জল। সেখানে তিনি দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করেন। তারপরেই তার শরীরে করোনাভাইরাসের লক্ষণ দেখা দিতে থাকে বলে জানিয়েছেন তার ছেলে সাদ ইদাহি।

সাদ ইদাহি বলেন, গত  চার দিন হলো বাবার শরীরে করোনা সংক্রমণের লক্ষণ দেখা যাচ্ছিল। মঙ্গলবার পরীক্ষার ফল পজিটিভ এসেছে। তবে তার বাবা ইসলামাবাদেই রয়েছেন বলে জানা যাচ্ছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম দাবি করছে, করোনা সংক্রমণের শিকার হওয়ার পরেও ফয়জল ইদাহি কোনো হাসপাতালে ভর্তি হননি। ইসলামাবাদের ইহদি হোমে নিজেকে সেলফ আইসোলেশেন রেখেছেন তিনি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে ফয়জল ইদাহি

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক কোটি টাকার চেকও তুলে সেখানে গিয়েছিলেন ফয়জল। একটি ছবিতে দেখা যায়, এসময় তাদের কেউই কোনো ধরনের মাস্ক ও গ্লাভস পরেননি। তাদের পাশে যারা দাঁড়িয়েছিলেন তারাও মাস্ক ও গ্লাভস পরেননি। এরপর ফয়জলের করোনা সংক্রমণের শিকার হওয়ার খবর ছড়িয়ে পড়তেই পাকিস্তানের প্রধানমন্ত্রীকে নিয়ে দেশজুড়ে উদ্বেগ তৈরি হয়েছে।

গত ২৪ ঘণ্টায় পাকিস্তানে করোনা সংক্রমণের শিকার হয়েছেন সাতশ পাঁচজন। দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯ হাজার দু’শ ১৬। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৭ জনের। ফলে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯২।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও