২১ এপ্রিল, ২০২০ ০৭:৩২ পিএম

রমজানে নির্মাণ শ্রমিকদের বিনামূল্যে খাবার ও চিকিৎসা দিবে আবদুল হামিদ মেডিকেল

রমজানে নির্মাণ শ্রমিকদের বিনামূল্যে খাবার ও চিকিৎসা দিবে আবদুল হামিদ মেডিকেল

মেডিভয়েস রিপোর্ট: শতাধিতক নির্মাণ শ্রমিকের পুরো রমজান মাস খাবার ও চিকিৎসা দিবে প্রেসিডন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার ( ২১ এপ্রিল) প্রতিষ্ঠানের ট্রাস্টি বোর্ডের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন অধ্যক্ষ অধ্যাপক ডা. আ ন ম নৌশাদ খান।

তিনি জানান, মেডিকেল  কলেজ হাসপাতালের  বিল্ডিং তৈরিতে যে সকল শ্রমিক এতদিন কাজ করেছে, করোনা পরিস্থিতির জন্য তাদের অনেকেই কর্মহীন হয়ে পরেছে। ফলে তাদের একটা বড় অংশের অর্ধাহার-অনাহারে দিন কাটছে। এ অবস্থায় আর্ত-মানবতার ডাকে সাড়া দিয়ে শতাধিক নির্মাণ শ্রমিককে রমাজান মাসের খাবার ও সকল ধরণের চিকিৎসা সেবা বিনামূল্যে প্রদান করবে প্রতিষ্ঠানটি। 

এ বিষয়ে অধক্ষ্য নৌশাদ খান বলেন, ‘করোনা মহামারী আমাদের শিখিয়েছে জীবন ক্ষয়িষ্ণু  এবং যে কোন মূহুর্তে অচিন দেশের উদ্দেশ্যে যাত্রা হতে পারে। এই অবস্থায় আমাদের পরস্পরের পাশে দাঁড়ানো উচিত। আল্লাহ পবিত্র কুরাআনে বলেছেন, ‘যারা আল্লাহর কিতাব পাঠ করে , নামায কায়েম করে এবং আমি যা দিয়েছি ,তা থেকে গোপনে ও প্রকাশ্যে ব্যয় করে ,তারা এমন ব্যবসা আশা করে ,যাতে কখনও লোকসান হবে না।’ এই আয়াতটি বিশেষভাবে এই সিদ্ধান্ত নিতে অনুপ্রাণিত করেছে।’

এর আগে করোনাভাইরাস পরিস্থিতিতে মেডিকেল কলেজ হাসপাতালটি তাদের প্রতিষ্ঠানে কর্মরত সকল শিক্ষক ,চিকিৎসক ,নার্সেএবং কর্মচারীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ার ঘোষণা দেয়।

উল্লেখ্য, প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতাল কিশোরগঞ্জ তথা হাওড় অঞ্চলে চিকিৎসা সেবা সহজলভ্য করা সহ আর্ত-মানবতার সেবায় বিভিন্ন কর্মকাণ্ড চালিয়ে আসছে।

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি