১৮ এপ্রিল, ২০২০ ১০:৪৭ এএম

ভৈরবে ২৪ ঘণ্টায় চিকিৎসক, নার্সসহ ৫ জনের করোনা শনাক্ত

ভৈরবে ২৪ ঘণ্টায় চিকিৎসক, নার্সসহ ৫ জনের করোনা শনাক্ত

মেডিভয়েস রিপোর্ট: কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় গত ২৪ ঘন্টায় চিকিৎসক-নার্সসহ ৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এই উপজেলায় গেল এক সপ্তাহে ১০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (১৮ এপ্রিল) সকালে এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. বুলবুল আহমেদ।

তিনি জানান, গেল ১০ এপ্রিল এক পুলিশ সদস্যের দেহে করোনা শনাক্তের পর থেকে এ পর্যন্ত ১০ জনের দেহে করোনা ধরা পড়েছে। আর গেল ২৪ ঘণ্টায়  এক চিকিৎসক, নার্স ও তিন পুলিশ সদস্য ৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ছয়জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। শুক্রবার বিকেলে একজনের করোনা নেগেটিভ এলেও পাঁচজনের পজিটিভ আসে।

জানা গেছে, ভৈরবে সর্বপ্রথম এক পুলিশ সদস্যের দেহে করোনা শনাক্ত হয়। পরে তার সংস্পর্শে আসা এক ফার্মেসি মালিকের দেহে করোনা ধরা পড়ে। এরপর এই দুজনের সংস্পর্শে আসা আরও ৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে শুক্রবার আরও ৫ জনের দেহে করোনা ধরা পড়েছে। আক্রান্তরা সবাই শহরের বসবাস করেন।

এদিকে, জেলায় ৪ চিকিৎসকসহ নতুন করে আরো ১৮ করোনা রোগী শনাক্ত হয়েছে। গত ১৫ এপ্রিল পাঠানো ২৯জনের নমুনা পরীক্ষা করে এ রিপোর্ট দিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এ নিয়ে জেলায় এ পর্যন্ত  মোট  ৫২ জনের করোনা সংক্রমণ চিহ্নিত হয়েছে।

এ প্রসঙ্গে জেলা সিভিল সার্জন ডা. মো. মুজিবর রহমান মেডিভয়েসকে জানান, আক্রান্ত চার চিকিৎসকের মধ্যে কটিয়াদী উপজেলায় ১জন, তাড়াইল উপজেলায় ১জন, ভৈরব উপজেলায় ১ জন এবং আরেকজন বাজিতপুর জহিরুল ইসলাম মেডিকেল কলেজের চিকিৎসক। এছাড়াও অন্যকোন স্বাস্থ্যকর্মী রয়েছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা কেবলমাত্রই রিপোর্ট হাতে পেয়েছি। যাচাইবাছাই করে দেখছি। এখনও পর্যন্ত চিকিৎসক ছাড়া অন্য কোন স্বাস্থ্যকর্মীর পজেটিভ রিপোর্ট আমরা পাইনি। আশা করছি, আজকের রিপোর্টে আর কোন স্বাস্থ্যকর্মী নেই।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের প্রাণ হারিয়েছেন। এতে এ ভাইরাসে এখনো পর্যন্ত ৭৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২৬৬ জন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৮৩৮।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি