১৫ এপ্রিল, ২০২০ ০১:৪১ পিএম

করোনায় নিউয়ইর্কে আরেক বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু

করোনায় নিউয়ইর্কে আরেক বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু

মেডিভয়েস ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ডা. শামীম আল মামুন নামের আরেক বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু হয়েছে। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি দেশটির ব্রুকডেইল হাসপাতালে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। 

আজ (১৫ এপ্রিল) নিউইর্য়কের স্থানীয় সময় ১৫ এপ্রিল রাত ৯টা ৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি নিউইয়র্কে বাঙালি কমিউনিটিতে অত্যন্ত জনপ্রিয় ছিলেন।

তিনি বাংলাদেশের সিলেট মেডিকেল কলেজের ১৪তম ব্যাচের ছাত্র ছিলেন। প্রয়াত ডা. শামীম আল মামুনের স্ত্রী ডা. ফাতেমা এবং কন্যা ডা. রিফাত মামুনও যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে কর্মরত। এছাড়া যুক্তরাষ্ট্রের সিপিএ সৈয়দ জামান ও সিপিএ সৈয়দ ইকবাল হকের বোনের জামাতা ছিলেন ডা. মামুন। তিনি যুক্তরাষ্ট্রের লংআইল্যান্ডে পরিবার-পরিজন নিয়ে বসবাস করতেন। তার অকাল মৃত্যুতে বাঙালি কমিউনিটেতে শোকের ছায়া নেমে এসেছে।

উল্লেখ্য, এ নিয়ে পরপর যুক্তরাষ্ট্রের মাটিতে তিনজন চিকিৎসক করোনায় প্রাণ হারালেন। করোনা আক্রান্ত যুক্তরাষ্ট্রের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন চিকিৎসকসহ আরও অসংখ্য প্রবাসী বাঙালী। এর মধ্যে অনেকে সুস্থ হয়ে বাড়িও ফিরছেন।

ডা. শামীম আল মামুনের স্ত্রী ডা. ফাতেমাও করোনায় আক্রান্ত। তবে তিনি দ্রুত সুস্থ হয়ে উঠছেন বলে জানা গেছে।

এদিকে ১৫ এপ্রিল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে সর্বমোট ১৪১ জন বাংলাদেশি প্রাণ হারিয়েছেন বলে জানা গেছে।

  এই বিভাগের সর্বাধিক পঠিত