১০ এপ্রিল, ২০২০ ০১:১০ পিএম

এবার বিএসএমএমইউ অধ্যাপকের মেয়ে করোনায় আক্রান্ত

এবার বিএসএমএমইউ অধ্যাপকের মেয়ে করোনায় আক্রান্ত

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসে আক্রান্ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সেই অধ্যাপকের পর এবার মেয়েও করোনায় আক্রান্ত হয়েছে। তবে নমুনা পরীক্ষায় ওই অধ্যাপকের স্ত্রীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলে জানা গেছে।

শুক্রবার (১০ এপ্রিল) সকালে বিএসএমএমইউয়ের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, ওই অধ্যাপকের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতির প্রমাণ মিললে তার স্ত্রী ও মেয়ের নমুনাও সংগ্রহ করা হয়। পরীক্ষায় তার স্ত্রীর নমুনায় করোনার উপস্থিতি পাওয়া যায়নি। তবে মেয়ের নমুনা করোনা পজিটিভ এসেছে।

এর আগে, বৃহস্পতিবার বিকেলে বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক গনমাধ্যমকে ওই অধ্যাপকের শরীরে করোনা সংক্রমণের তথ্য নিশ্চিত করেন।

পরিচালক জানান, ওই অধ্যাপক একটি বিভাগের দায়িত্বে ছিলেন। বিশ্ববিদ্যালয়ের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে তিনি প্রতিদিনই হাসপাতালে আসতেন। আজও তিনি তার সহকর্মীদের মধ্যে মাস্ক বিতরণ করেছেন। এ অবস্থায় তার সংস্পর্শে যারা এসেছিলেন বলে তথ্য পাওয়া গেছে, তাদের সবাইকে কোয়ারেনটাইনে নেওয়া হয়েছে।

উল্লেখ্য, ওই অধ্যাপক বিএসএমএমইউ হাসপাতালের দ্বিতীয় চিকিৎসক হিসেবে করোনা পজিটিভ হয়েছেন। এর আগে, বিএসএমএমইউয়ের আরও একজন চিকিৎসক কোভিড-১৯ আক্রান্ত হয়েছিলেন। তিনি রাজধানীর শাহবাগে হাবিবুল্লাহ রোডে বসবাস করেন। তিনি রাজধানীর গ্রিনরোডে গ্রিনলাইফ হাসপাতালে প্রাইভেট প্রাকটিস করতেন।  

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি