০৯ এপ্রিল, ২০২০ ০২:৫০ পিএম

নতুন করে ১১২ জন করোনায় আক্রান্ত , মৃত আরও ১

নতুন করে ১১২ জন করোনায় আক্রান্ত , মৃত আরও ১

মেডিভয়েস রিপোর্ট: দেশে নতুন করে ১১২ জনের দেহে  প্রাণঘাতী করোনাভাইরাস শনাক্ত হয়েছে, করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩০ এবং মোট মৃতের সংখ্যা ২১ জন।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় ১ হাজার ৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এর মধ্যে নতুন করে ১১২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। 

বিফিংয়ে আইইডিসিআরের পরিচালক ডা.মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, নতুন আক্রান্ত রোগীর মধ্যে পুরুষ ৭০, এবং মহিলা ৪২ জন। নতুন সংক্রমিত হওয়া রোগীর মধ্যে পুরুষের সংখ্যা দুই তৃতীয়াংশ। আক্রান্তদের মধ্যে ৩ জন শিশুও রয়েছেন। এছাড়া ১১-২০ এর মধ্যে ৯ জন, ২১-৩০ এর মধ্যে ২৫ জন, ৩১-৪০ এর মধ্যে ২৪ জন, ৪১-৫০ এর মধ্যে ১৭ জন, ৫১-৬০ বছরের মধ্যে ২৩ জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ১১ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় যারা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে সবেচয়ে বেশি রোগী ঢাকায়। দ্বিতীয় অবস্থায় রয়েছে নারায়নগঞ্জ জেলা। ঢাকায় আক্রান্তের সংখ্যা ৬২ জন, নারায়ণঞ্জে ১৩ জন. বাকিরা দেশের অন্যান্য জেলার। 

প্রসঙ্গত, বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৮৮ হাজার ৫৬৭ জন। এখন পর্যন্ত ১৪ লাখ ৮৫ হাজার ৯৮১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে এবং আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ লাখ ৩০ হাজার ৭৮২ জন।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি