০৮ এপ্রিল, ২০২০ ০৫:২৫ পিএম

সিলেটে করোনা আক্রান্ত চিকিৎসকের অবস্থা আশঙ্কাজনক

সিলেটে করোনা আক্রান্ত চিকিৎসকের অবস্থা আশঙ্কাজনক

মেডিভয়েস ডেস্ক: সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসকের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকায় নেয়া হচ্ছে।

বুধবার (৮ এপ্রিল) দুপুরের তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।

তিনি বলেন, আক্রান্ত চিকিৎসকের তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঢাকায় নেওয়ার জন্য অ্যাম্বুলেন্স রেডি করা হয়েছে।

এ বিষয়ে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় গণমাধ্যমকে জানান, আক্রান্তর জন্য গঠিত চিকিৎসক বোর্ড তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার পাঠানোর  সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও আক্রান্ত চিকিৎসকের পরিবারও ঢাকায় পাঠানোর দাবি জানিয়েছিল। এ অবস্থায় তাকে ঢাকায় পাঠানোর প্রক্রিয়া চলছে।

এর আগে আশঙ্কাজনক অবস্থায় ৭ মার্চ রাতে সিলেটের নিজ বাসা থেকে ওই চিকিৎসককে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে নেয়া হয়। প্রথমে হাসপাতালের আইসিইউতে নেয়া হলেও পরে সাড়ে ১১টার দিকে কেবিনে নিয়ে আসা হয়। অক্সিজেন সাপোর্ট দিয়ে তার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখা হয়।

প্রসঙ্গত, গত রোববার (৫ এপ্রিল) সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম ব্যক্তি হিসেবে এই চিকিৎসককে সনাক্ত করা হয়। সেদিন রাতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর বরাত দিয়ে  এ তথ্য নিশ্চিত করেন সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল।

সিভিল সার্জন সূত্রে জানা যায়, সন্দেহভাজন করোনা রোগীকে চিকিৎসা প্রদান করতে গিয়েই ওই চিকিৎসক করোনায় আক্রান্ত হয়। সিলেটে অনেক লন্ডন প্রবাসী আসায় সিলেট এ ভাইরাস সংক্রমণের উচ্চ ঝুঁকিতে রয়েছে।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি