০৭ এপ্রিল, ২০২০ ১১:০২ এএম

‘করোনা চিকিৎসায় প্রয়োজনে বাইরে থেকে চিকিৎসক আনবো’

‘করোনা চিকিৎসায় প্রয়োজনে বাইরে থেকে চিকিৎসক আনবো’

মেডিভয়েস রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাভাইরাসের চিকিৎসায় প্রয়োজন হলে দেশের বাইরে থেকে চিকিৎসক এনে দেশের মানুষকে চিকিৎসা দেয়া হবে। তবু যারা শর্ত দিয়ে কিছু পাওয়ার উদ্দেশ্যে করোনা চিকিৎসায় আসতে চায়, তাদেরকে আমাদের প্রয়োজন নেই। তবে যারা বিনাশর্তে এখানো চিকিৎসা সেবায় আসতে চায়, তাদেরকে তিনমাস দেখবো, পরে আমরা চিন্তা করবো।

মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গণভবন থেকে চট্টগ্রাম ও সিলেট বিভাগের জেলাসমূহের সঙ্গে ভিডিও কনফারেন্সে তিনি এ ঘোষণা দেন।

শেখ হাসিনা বলেন, এটা খুব দুঃখজনক মানুষ এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটে বেড়াচ্ছে, চিকিৎসা পায়নি। চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক। এসব চিকিৎসকদেরকে আর চিকিৎসা সেবায় থাকার প্রয়োজন আছে কিনা আমরা চিন্তা করবো এবং ব্যবস্থা নিব।

প্রধানমন্ত্রী বলেন, চিকিৎসক-নার্সসহ কোন স্বাস্থ্যকর্মী দায়িত্বকালীন সময়ে করোনায় আক্রান্ত হলে তাদের জন্য ৫ থেকে ১০ লক্ষ টাকার স্বাস্থ্যবীমা চালু করা হবে। যারা দেশের এই দুঃসময়ে জীবনবাজি রেখে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন, তাদেরকে আমরা হতাশ করবো না। কারা শুরু থেকে কাজ করছেন তাদের একটা তালিকা করতে নির্দেশ দিয়েছি। তালিকা সংগ্রহের কাজ চলছে। চিকিৎসকরা যেমন জাতির জন্য কিছু করছে, আমরাও তাদের জন্য কিছু করবো। তবে যারা নিজেদের সুরক্ষায় পালিয়ে গেছে, তারা এই প্রনোদনা পাবে না।

তিনি বলেন, করোনাভাইরাস বিশ্বব্যাপী প্রলয় সৃষ্টি করেছে। এটা এমনভাবে বিস্তার লাভ করছে যে এই ভাইরাসটি মহাবিপর্যয় হয়ে দাঁড়িয়েছে বিশ্বব‌্যাপী। এটা একটা অঙ্কের মতো বা‌ড়ে। তবে এটা দেখে ভয় পেলে চলবে না। আমাদেরকে সতর্ক থাকতে হবে। এটা শুধু আমাদের দেশে নয় সারা বিশ্বেই ঝড় বয়ে যাচ্ছে্।

প্রধানমন্ত্রী আরো ব‌লেন, করোনাভাইরাসকে প্রতিরোধ করতে হলে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এর কোনো বিকল্প নেই। আমরা যে সতর্কবাণী দিয়েছি এই সতর্কতা মেনে চলবেন। তাহ‌লে অ‌নেক জীবন রক্ষা পা‌বে।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি