০৪ এপ্রিল, ২০২০ ০৮:১৮ পিএম

করোনাভাইরাস মোকাবিলা: আট বিভাগের দায়িত্বে আট জনস্বাস্থ্য বিশেষজ্ঞ

করোনাভাইরাস মোকাবিলা: আট বিভাগের দায়িত্বে আট জনস্বাস্থ্য বিশেষজ্ঞ

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাস মোকাবিলায় সরকারের গৃহীত স্বাস্থ্য সেবা কার্যক্রম পর্যালোচনা ও সমন্বয়ের লক্ষ্যে আট জনস্বাস্থ্য বিশেষজ্ঞকে আট বিভাগের দায়িত্ব প্রদান করা হয়েছে। 

গত ২৮ মার্চ স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেবা বিভাগের প্রশাসন-১ অধিশাখার উপসচিব খন্দকার জাকির হোসেন স্বাক্ষরিত এক নোটিসে এ কথা জানানো হয়। 

এতে বলা হয়েছে, চট্টগ্রাম বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক অধ্যাপক ডা. এমএ ফয়েজকে (০১৭১৩০০৮৮৫৮)। স্বাস্থ্য অধিদপ্তরের আরেক সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. শাহ মনির হোসেন (০১৭১১৫২৮৮২১) পেয়েছেন ঢাকা বিভাগের দায়িত্ব। রাজশাহী বিভাগের দায়িত্ব পেলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সেসের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. লিয়াকত আলী। 

সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সিনিয়র সায়েন্টিফিক অফিকার ডা. ইকবাল আনোয়ার (০১৭৩২২৯২৭৩৭) খুলনা বিভাগে এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সেসের সেন্টার ফর ইনজুরি প্রিভেনশন অ্যান্ড রিসার্চের অধ্যাপক ফজলুর রহমান ময়মনসিংহ বিভাগের দায়িত্ব পেয়েছেন। 

এছাড়া পাবলিক হেলথ অ্যাসোসিয়েশনের সাবেক ডা. এজেএম ফয়সাল (০১৭১৬৬১৩১৯৯) সিলেট বিভাগে, ইউনিসেফের সাবেক কর্মসূচি সমন্বয়ক ডা. তারিক হোসেন (০১৭৬৮৩৮৪১১৭) বরিশাল বিভাগ ও রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের সাবেক পরিচালক ডা. মওদুদ হোসেন (০১৭১৪ ০৫২১১৬) রংপুর বিভাগের দায়িত্ব পেয়েছেন।  

নোটিসে আরও বলা হয়েছে, দায়িত্বপ্রাপ্ত বিশেষজ্ঞগণ স্ব স্ব বিভাগের অন্তর্গত বিভাগ/জেলা/উপজেলা পর্যায়ে গৃহীত কার্যক্রম স্বাস্থ্য সেবা প্রস্তুতি ও অন্যান্য কার্যক্রম পর্যালোচনা করবেন এবং এ সুবিধা যৌক্তিক ও বাস্তবসম্মতভাবে বৃদ্ধি ও কার্যকর করার লক্ষ্যে পরামর্শ দেবেন। 

পাশাপাশি দায়িত্ব প্রাপ্ত বিশেষজ্ঞরা উল্লেখিত বিভাগের বিভাগীয় কমিটি/জেলা কমিটি/উপজেলা কমিটিকে কোভিড-১৯ মোকাবিলায় প্রয়োজনীয় পরামর্শ প্রদান করবেন। এছাড়া কোভিড-১৯ রোধ-প্রতিরোধ ও নিয়ন্ত্রণের লক্ষ্যে জাতীয় পর্যায়ে প্রস্তুতির সঙ্গে সঙ্গতি রেখে স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে সমন্বয় করবেন। 

►নোটিসটি দেখতে ক্লিক করুন

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত