০৪ এপ্রিল, ২০২০ ০১:১২ পিএম

করোনায় মৃত নারীকে গোসল: ৯ পরিবারের ২৫ জন হোম কোয়ারেন্টিনে

করোনায় মৃত নারীকে গোসল: ৯ পরিবারের ২৫ জন হোম কোয়ারেন্টিনে

মেডিভয়েস রিপোর্ট: নারায়ণগঞ্জের বন্দরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত নারীকে গোসল করানোর ঘটনায় একটি বাড়ির নয়টি পরিবারের ২৫ জনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। গতকাল (শুক্রবার) রাত সাড়ে ১১টার দিকে স্থানীয় কাউন্সিলর ও পুলিশ ওই বাড়িতে গিয়ে তাদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেন।

শনিবার (৪ এপ্রিল) সকালে জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া নারীকে গোসল করিয়েছেন, এমন তিনজনের তথ্য আমরা পেয়েছি। আপাতত ওই নারীর বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। তাদের প্রয়োজনীয় সবকিছু পৌঁছে দেবেন স্থানীয় কাউন্সিলর।

এ প্রসঙ্গে সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপরাশেন) রুবেল হাওলাদার বলেন, স্থানীয় কাউন্সিলরকে নিয়ে পুলিশ একটি বাড়িতে যায়। ওই বাড়ির লোকজনের সঙ্গে কথা বলে পুলিশ নিশ্চিত হয়, এই বাড়ির একজন নারী বন্দর এলাকায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া নারীকে  গোসল করিয়েছেন। ফলে ওই বাড়ির ২৫ জন হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

স্থানীয় কাউন্সিলর বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া নারীকে গোসল করানো নারী বাড়ির অন্যদের সঙ্গে মেলামেশা করেছেন। তাই তাদের সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

জেলা সিভিল সার্জন কার্যালয় জানায়, শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে গেল রোববার বন্দর উপজেলার রসুলবাগ এলাকায় ৪৫ বছর বয়সী এক নারীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষ তাকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়ার পরামর্শ দেয়। কিন্তু স্বজনরা তাকে বাড়িতে ফেরত নিয়ে যান। অবস্থার আরও অবনতি হলে ওই নারীকে কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। পরে কুর্মিটোলা হাসপাতাল কর্তৃপক্ষ নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠায়। ওই নারীর মরদেহ স্বজনেরা কবরস্থানে দাফন করেন।

পরে আইইডিসিআরের পরীক্ষায় মৃত নারীর করোনাভাইরাস পজিটিভি পাওয়া যায়। জেলা স্বাস্থ্য বিভাগের পরামর্শে গেল বৃহস্পতিবার রাতে রসুলবাগ এলাকা ‘লকডাউন’ ঘোষণা করে উপজেলা প্রশাসন।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি