০৪ এপ্রিল, ২০২০ ১২:৪৬ পিএম

দেশে আরো ২ করোনা রোগীর মৃত্যু, নতুন শনাক্ত ৯

দেশে আরো ২ করোনা রোগীর মৃত্যু, নতুন শনাক্ত ৯

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। এছাড়াও নতুন করে শনাক্ত হয়েছেন আরো ৯ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জনে। আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮।

শনিবার (৪ এপ্রিল) করোনা বিষয়ক নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নয়জনসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জনে। নতুন আক্রান্তের আটজন ঢাকার। আর একজন ঢাকা বাইরের। তাদের মধ্যে ২ জন শিশুসহ ২০ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন ২জন, ৫০ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন ২জন, ৬০ থেকে ৭০ বছরের মধ্যে রয়েছেন ২জন এবং ৯০ বছরের রয়েছেন ১ জন। আর মৃত ২জনের মধ্যে একজনের বয়স ৯০ বছর এবং অপর জনের ৬৮ বছর। একজনের স্ট্রোক এবং আরেক জনের হৃদরোগসহ স্টেন্ট বসানো ছিলো (অস্ত্রোপচার)।

সেব্রিনা বলেন, আক্রান্তদের ৯ জনের পাঁচজনের আক্রান্ত হওয়ার ইতিহাস রয়েছে। তারা ইতিমধ্যে সংক্রমণ আছে, এমন ব্যক্তিদের সংস্পর্শে এসেছেন বা পরিবারের সদস্য। দুজন বিদেশ থেকে এসেছিলেন। আর বাকি দুজনের ব্যাপারে তথ্য সংগ্রহ করা হচ্ছে।

উল্লেখ্য, বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয়েছে গত ৮ই মার্চ। এরপর ধীরে ধীরে সংক্রমণ বাড়তে থাকে। সবশেষ হিসাবে করোনায় বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ৭০ জন। মারা গেছেন ৮ জন। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩০ জন।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি