০৩ এপ্রিল, ২০২০ ০১:৫১ পিএম

মাগুরায় আইসোলেশনে থাকা ব্যক্তির মৃত্যু

মাগুরায় আইসোলেশনে থাকা ব্যক্তির মৃত্যু

মেডিভয়েস ডেস্ক: মাগুরার মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে আইসোলেশনে থাকা রোগীর মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল ৭টার দিকে তিনি মারা যান।

পেশায় কৃষক ওই ব্যক্তির বয়স ৫০ বছর। করোনা আক্রান্ত সন্দেহে তাকে ভর্তির পরপরই আইসোলেশনে রাখা হয়। মৃত ব্যক্তির নাম বাকি মিয়া। এ ঘটনায় মৃতের বাড়িসহ নিকট আত্মীয় ও প্রতিবেশীদের বাড়ি লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোকসেদুল মোমিন গণমাধ্যমকে জানান, জ্বর, কাশি, শ্বাসকষ্টসহ নানা উপসর্গ নিয়ে বৃহস্পতিবার ওই ব্যক্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়।

তার শারীরিক অবস্থা সন্দেহজনক মনে হলে তাকে স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রাখা হয়। পরে শুক্রবার সকালে তার অতিরিক্ত শ্বাসকষ্ট দেখা দিলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানেই তার মৃত্যু হয়। তার নমুনা সংগ্রহ করা হচ্ছে বলে তিনি জানান।

মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান গণমাধ্যমকে বলেন, মৃত ওই ব্যক্তির বাড়িতে লাল পতাকা টানিয়ে দেয়া হয়েছে।

তিনি জানান, খবরটি জানার পরেই মৃতের বাড়িসহ নিকট আত্মীয় ও প্রতিবেশীদের বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা গণমাধ্যমকে জানান, জ্বর ও শ্বাসকষ্টে ভোগা ওই রোগী মহম্মদপুরে আইসোলেশনে ছিল। তিনি করোনায় আক্রান্ত কিনা তা জানার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট পেলে জানা যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলো কি না।

মাগুরার জেলা প্রশাসক আশরাফুল আলম গণমাধ্যমকে জানান, মরদেহ এলাকায় আসলে সচেতনতার সাথে দাফন সম্পন্ন করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া সংশ্লিষ্ট সবাই নজরদারিতে আছে। পরীক্ষায় করোনা পজেটিভ আসলে পুরো এলাকা লকডাউনের আওতায় আনা হবে। 

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি