৩১ মার্চ, ২০২০ ০৬:০০ পিএম

স্বেচ্ছাসেবক চিকিৎসকের নামের তালিকা প্রকাশ

স্বেচ্ছাসেবক চিকিৎসকের নামের তালিকা প্রকাশ

মেডিভয়েস ডেস্ক: প্রধানমন্ত্রীর নির্দেশে ইতোমধ্যে ৫’শ স্বেচ্ছাসেবক চিকিৎসকের নামের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)। 

বিএমএ’র পক্ষ থেকে সারাদেশ থেকে আরো স্বেচ্ছাসেবক চিকিৎসকের নাম আহ্বান করা হয়েছে। সে অনুযায়ী ইতোমধ্যে আরো প্রায় দুই শতাধিক চিকিৎসক স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন। আরো যারা আগ্রহী তাদের বিএমএ নাম, মোবাইল নম্বর, ই-মেইল ও বর্তমান অবস্থান বা কর্মস্থলের ঠিকানা সহ বিএমএ কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানের অনুরোধ করা হয়েছে।

৩০ মার্চ সংগঠনে সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী এক বিজ্ঞপ্তিতে এ অনুরোধ করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় বিএমএ ঢাকার বিভিন্ন হাসপাতালে কর্মরত চিকিৎসকদের জন্য পিপিই সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছে যা আগামীকাল থেকে প্রতিটি হাসপাতালে পর্যায়ক্রমে দেয়া হবে। এছাড়া বাংলাদেশের প্রতিটি জেলায় পিপিই পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। পাশাপাশি বিএমএ চিকিৎসক ও জনসাধারণের মধ্যে মাস্ক, স্যানিটাইজার প্রদানসহ করোনা প্রতিরোধে নানা কর্মসূচী গ্রহণ করেছে। চিকিৎসকরা নিজেদের নিরাপত্তা নিশ্চিত করে চিকিৎসা কাজে এই দুর্যোগেপূর্ণ মুহুর্তে হাসপাতালে আসা রোগীদের সেবায় নিজেদের নিশ্চিত ভূমিকা রাখার জন্য আহ্বান করা যাচ্ছে।

সারাদেশের বিএমএ প্রতিটি জেলা শাখাকে করোনা প্রতিরোধ ও সহায়তা কেন্দ্র খুলে হটলাইন চালু করার জন্য কেন্দ্রীয় বিএমএ কর্তৃক নির্দেশনা দেয়া হয়েছে। সে অনুযায়ী খুলনা, যশোর, মৌলভীবাজার, সুনামগঞ্জ, সিলেট, কুমিল্লা, চট্টগ্রাম, নারায়নগঞ্জ, ময়মনসিংহসহ অনেক জেলায় করোনা প্রতিরোধ ও সহায়তা কেন্দ্র সহ হটলাইন চালু করা হয়েছে। অন্যান্য জেলায় দ্রুততম সময়ের মধ্যে হটলাইন চালু করা হবে। জেলা কমিটির সঙ্গে যোগাযোগ রক্ষা ও সমন্বয় করা জন্য কেন্দ্রীয় বিএমএ নিম্ন উক্ত কমিটি গঠন করেছে।

“করোনা প্রতিরোধ ও সহায়তা কেন্দ্র” কেন্দ্রীয় কমিটি, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন আহবায়ক ০১৭১১৫২১০২৬, ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী সদস্য সচিব ০১৭১১৪৩৪৩০০।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি