৩০ মার্চ, ২০২০ ০৩:৩৯ পিএম

করোনা চিকিৎসায় সুরক্ষা সরঞ্জাম দিল অপসোনিন ও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যাল

করোনা চিকিৎসায় সুরক্ষা সরঞ্জাম দিল অপসোনিন  ও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যাল

মেডিভয়েস ডেস্ক: করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী দিয়েছে অপসোনিন ও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যাল। 

এদের মধ্যে অপসোনিন ফার্মা লিমিটেড নিরবিচ্ছিন্ন স্বস্থ্যসেবা নিশ্চিতকরণে চিকিৎসকদের  ৫ হাজার সম্পূর্ণ সেট পিপিই এবং ২৫ হাজারের বেশি পেইস মাস্ক দেওয়ার ঘোষণা দিয়েছে। ফিনিক্স ব্রান্ড এর পক্ষ হতে নিজস্ব প্রতিনিধি দ্বারা বিতরণ কার্যক্রম ইতোমধ্যে শুরু করেছে প্রতিষ্ঠানটি। 

অন্যদিকে করেনা আক্রান্তদের চিকিৎসায় সহযোগিতার হাত বাড়িয়ে দিল দেশের অন্যতম ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড। 

২৯ মার্চ (রোববার) ইনসেপ্টার পক্ষ থেকে বাংলাদেশ ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমানের কাছে বিভিন্ন গ্রুপের লক্ষাধিক ওষুধ, পিপিই  এবং অন্যান্য সামগ্রী তুলে দেয়া হয়।

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড-এর চেয়ারম্যান আব্দুল মুক্তাদিরের পক্ষে চিকিৎসা সামগ্রী হস্তান্তর করেন ইনসেপ্টার ডিজিএম (মার্কেটিং) মোহাম্মদ মিজানুর রহমান, ডিজিএম (অ্যাডমিন) জাহিদুল আলম এবং ডিজিএম (মার্কেটিং) মোহাম্মদ মামুন উর রশিদ।

ইনসেপ্টার পক্ষ থেকে বলা হয় ইনসেপ্টা করোনা আক্রান্তদের প্রাথমিক চিকিৎসায় বাংলাদেশ ঔষধ প্রশাসনকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে, আগামীতেও এই  সহযোগিতা অব্যাহত থাকবে।


 

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি