২৬ মার্চ, ২০২০ ১১:৪৯ এএম

ডিএমএসএনের উদ্যেগে নাঙ্গলকোটে করোনা সচেতনতা কার্যক্রম

ডিএমএসএনের উদ্যেগে নাঙ্গলকোটে করোনা সচেতনতা কার্যক্রম

মেডিভয়েস রিপোর্ট: নাঙ্গলকোটে ডক্টরস এন্ড মেডিকেল স্টুডেন্টস এসোসিয়েশন অফ নাঙ্গলকোট (ডিএমএসএন) কুমিল্লা এর উদ্যেগে  করোনা সচেতনতা বিষয়ক লিফলেট ও বিভিন্ন ইউনিয়নের মসজিদে সাবান বিতরন করা হয়েছে।

বুধবার (২৫ মার্চ) নাঙ্গলকোট উপজেলার বিভিন্ন স্থানে এ কার্যক্রম পরিচালিত হয়।

জানা যায়, দীর্ঘদিন নানা ধরনের জনসচেতনতা বিষয়ক কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি। এরই ধারাবহিকতায় তারা নাঙ্গলকোট উপজেলায় ও বিভিন্ন ইউনিয়নে করোনা সচেতনতা বিষয়ক ডিজিটাল ব্যানার লাগিয়ে দেয়। জনসাধারণের মাঝে করোনা সচেতনতা বিষয়ক লিফলেট বিতরণ করে এবং উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের মসজিদে মুসল্লীদের হাত ধোয়ার জন্য সাবান বিতরণ করে। 

এ ব্যাপারে সংগঠনের সভাপতি মোশারফ শরিফ জানান, সারাবিশ্বে করোনা ভাইরাস সংক্রমণের হার মহামারী আকার ধারণ করেছে। বাংলাদেশও ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। নাঙ্গলকোট উপজেলায় ডাক্তার ও মেডিকেল শিক্ষার্থীদের একমাত্র সংগঠন ডিএমএসএনের উদ্যেগে অতীতের মতো এবারো তারা জনসচেতনতা বিষয়ক কার্যক্রম পরিচালনা করছেন।

এছাড়া, উক্ত জনসচেতনতা বিষয়ক কার্যক্রমে উপস্থিত ছিলেন সাংগঠনিক সভাপতি ফরহাদ হোসেন কায়েস, সাংগঠনিক সম্পাদক বশির উদ্দিন রাজু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মেহেদী হাসান তারেক, উপ-ক্রিয়া ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম.এ কে মুরাদ ও এ.কে নোমান প্রমুখ। 

প্রসঙ্গত, বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে বাংলাদেশে প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। এখন পর্যন্ত দেশে ৩৯ জনের দেহে এ ভাইরাস শনাক্ত হয়েছে এবং ৫ জন মৃত্যুবরণ করেছে।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি