২৫ মার্চ, ২০২০ ১০:৪৮ পিএম

ব্রিটিশ রাজপরিবারে করোনার হানা, আক্রান্ত প্রিন্স চার্লস

ব্রিটিশ রাজপরিবারে করোনার হানা, আক্রান্ত প্রিন্স চার্লস

মেডিভয়েস ডেস্ক: এবার ব্রিটেনের রাজপরিবারে হানা দিয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। স্বয়ং প্রিন্স চার্লসই এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ অবস্থায় তাকে স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে আইসোলেশনে রাখা হয়েছে।

বুধবার (২৫ মার্চ) সকালে রাজ পরিবারের এক বিবৃতিতে ৭১ বছর বয়সী এই প্রিন্সের করোনায় আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, রাজ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লসের শরীরে করোনাভাইরাসের হালকা লক্ষণ দেখা দিয়েছে। তবে তিনি সুস্থ আছেন। প্রিন্স চার্লস বর্তমানে স্ত্রী ডাচেস অব কর্নওয়াল-সহ স্কটল্যান্ডে স্বেচ্ছা আইসোলেশনে আছেন।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, ৭১ বছর বয়সী প্রিন্স চার্লসের মধ্যে করোনাভাইরাসের মৃদু উপসর্গ দেখা দিয়েছে। তবে তাঁর স্বাস্থ্য এখনো ভালো আছে। ৭২ বছর বয়সী ডাচেস অব কর্নওয়ালের করোনা নির্ণয়ের পরীক্ষাও করা হয়েছে। তবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত নন। চার্লস ও ক্যামিলা দুজনেই এখন সেলফ আইসোলেশনে আছেন।

বাকিংহাম প্যালেস কর্তৃপক্ষ জানিয়েছে, রানির সঙ্গে সর্বশেষ গত ১২ মার্চ দেখা করেছিলেন প্রিন্স চার্লস। তবে রানি সুস্থ আছেন।

যুক্তরাজ্যের স্বাস্থ্য দপ্তরের দেওয়া হিসাব অনুযায়ী সেদেশে নতুন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮ হাজার ছাড়িয়ে গেছে। এর মধ্যে ৪২২ জনের মৃত্যু হয়েছে। তবে সংশ্লিষ্টরা বলছেন, দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের প্রকৃত সংখ্যা আরও বেশি হতে পারে।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও