২৫ মার্চ, ২০২০ ০৪:৩৭ পিএম
করোনা মহামারি

সাংবাদিক-পুলিশকে পিপিই দেবেন, আহ্বান হাইকোর্টের

সাংবাদিক-পুলিশকে পিপিই দেবেন, আহ্বান হাইকোর্টের

মেডিভয়েস ডেস্ক: করোনা সংক্রমণের মধ্যেও সাংবাদিক, পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর যেসব সদস্যরা পালন করছেন, তাদের নিরাপত্তায় দ্রুততম সময়ের মধ্যে সুরক্ষা সরঞ্জাম প্রদানের আহ্বান জানিয়েছে হাইকোর্ট।

আজ বুধবার (২৫ মার্চ) হাইকোর্ট এ মন্তব্য জানান।

হাইকোর্টের পক্ষ থেকে বলা হয়, যেসব সাংবাদিক, পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা করোনা সংক্রমণ মোকাবিলায় নিজেদের উৎসর্গ করেছেন তাদের নিরাপত্তায় নিরাপদ পোশাক ও আনুষঙ্গিক সরঞ্জাম (পিপিই) দ্রুত স্ব স্ব দপ্তরের খরচে কিনে সরবরাহ করবেন বলে আশাবাদ ব্যক্ত করে হাইকোর্ট।

একইসঙ্গে সব ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার মালিক পক্ষ নিজ নিজ খরচে তাদের সাংবাদিকদেরকে নিরাপদ পোশাক ও আনুষঙ্গিক সরঞ্জাম দ্রুততম সময়ের মধ্যে সরবরাহ করতে আহ্বান জানিয়েছে হাইকোর্ট।

মহামারি করোনাভাইরাস প্রতিরোধে ইতিমধ্যে ২৬ মার্চ থেকে সারাদেশে লক ডাউন ঘোষণা করেছে বাংলাদেশ সরকার। তবে লক ডাউনের আওতার বাইরে থাকবে হাসপাতাল, সংবাদ মাধ্যমসহ জরুরি সেবা সমূহ। এ অবস্থায় চিকিৎসকদের পাশাপাশি সাংবাদিক এবং  আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিরাপত্তার বিষয়টি আলোচনায় আসে।

উল্লেখ্য, গত ২৩ মার্চ সাংবাদিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পিপিই প্রদানের আদেশ চেয়ে করা এক রিটের জবাবে হাইকোর্ট এ আহ্বান জানায়।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি