২৪ মার্চ, ২০২০ ০৩:৪২ পিএম

করোনায় আক্রান্ত আরও ৬, একজনের মৃত্যু: আইইডিসিআর

করোনায় আক্রান্ত আরও ৬, একজনের মৃত্যু: আইইডিসিআর

মেডিভয়েস রিপোর্ট: দেশে নতুন করে ৬ জনের দেহে করোনাভইরাস শনাক্ত হয়েছে, আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩৯ জন। 

মঙ্গলবার (২৪ মার্চ) এক ভিডিও কনফারেন্সে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।
 

সেব্রিনা ফ্লোরা জানান, দেশে নতুন করে ৬ জন মানুষের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। তাদের একজন সম্প্রতি সৌদি আরবে থেকে ওমরাহ পালন করে এসেছেন, বাকিরা ইতিপূর্বে আক্রান্তদের সংস্পর্শে স্থানীয়ভাগে সংক্রমিত হয়েছেন। মৃত্যুবরণকারী একজনের বয়স ৭০ এর বেশি। তিনি নানা রকম শারীরিক সমস্যায় ভুগছিলেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাস সম্পর্কিত হট লাইনে কল গ্রহন করা হয়েছে ১৭০০টি।  ৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এবং মোট নমুনা সংগ্রহের সংখ্যা ৭১২। মোট আক্রান্ত ও সন্দেহভাজন হিসেবে আইসোলেশনে আছেন ৪০ জন। বিাভিন্ন প্রতিষ্ঠানে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৪৬ জন।

প্রসঙ্গত বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৬ হাজার ৫৭৪ জন। ৩ লাখ ৮২ হাজার ১০৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে এবং আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ২ হাজার ৬৯ জন।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি