২৩ মার্চ, ২০২০ ০৯:৫৬ পিএম

করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখের বেশি মানুষ

করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখের বেশি মানুষ

মেডিভয়েস ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে নাকাল গোটাবিশ্ব।  মৃত্যু ও আক্রান্তের সংখ্যা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। তবে আশার বিষয় ইতিমধ্যে আক্রান্ত ১ লাখের বেশি মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

সোমবার (২৩ মার্চ) ওয়ার্ল্ড মিটার এবং জন হপকিন্স হোয়াইট স্কুল অব ইঞ্জিনিয়ারিং পরিচালিত করোনা লাইভ আপডেটে এ তথ্য উঠে আসে।

জন হপকিন্সের তথ্যে দেখা যায়, এ পর্যন্ত সারাবিশ্বে ৩ লক্ষ ৫৩ হাজার ৬৯২ জন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ১৫ হাজার ৪৩০ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে এবং ১ লাখ ৪৩০ জন।

অপরদিকে ওয়ার্ল্ড মিটার এর তথ্যে দেখা যায়, এ পর্যন্ত সারাবিশ্বে ৩ লক্ষ ৫৩ হাজার ৬৮১ জন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ১৫ হাজার ৪১৮ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে এবং ১ লক্ষ ৬১৯ জন।

প্রসঙ্গত, বিশ্বব্যাপী ছড়িয়ে পরা করোনাভাইরাস প্রতিরোধে হিমশিম খাচ্ছে সারা বিশ্ব। কার্যকর কোন প্রতিষেধক না থাকায় ক্রমেই এর মৃত্যুহার বেড়েই চলেছে। মারাত্মক সংক্রামক এ রোগ ইতিমধ্যে ১৮৮ টি দেশে ছড়িয়েছে। তবে আক্রান্তের একটা বড় অংশই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। 

সারাবিশ্বের মত বাংলাদেশেও এর প্রদুর্ভাব দেখা দিয়েছে।  বাংলাদেশ সরকার প্রতিরোধে জন সচেতনতার উপর গুরুত্বারোপ করছে। সরকারের পক্ষ থেকে প্রচার করা হচ্ছে ‘করোনা মানেই মৃত্যু নয়’।  সুস্থতার এই তথ্যগুলো সরকারকে জনসেচেতনাতা ও ভীতি দূরকরনে সহায়তা করবে।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত