২২ মার্চ, ২০২০ ১১:২১ পিএম

মিরপুরে ‘করোনার উপসর্গ’ নিয়ে আরও একজনের মৃত্যু

মিরপুরে ‘করোনার উপসর্গ’ নিয়ে আরও একজনের মৃত্যু

মেডিভয়েস রিপোর্ট: রাজধানীর মিরপুরের উত্তর টোলারবাগে করোনাভাইরাস উপসর্গ নিয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। আজ রোববার (২২ মার্চ) সন্ধ্যায় তিনি মারা গেছেন বলে দেশের শীর্ষ দৈনিক প্রথম আলোর খবরে বলা হয়েছে।

এতে বলা হয়েছে, আজ রোববার সকালে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) তাঁর নমুনা সংগ্রহ করে। পরিবারের সদস্যরা জানিয়েছেন, আজ বিকেলে কুর্মিটোলা হাসপাতাল থেকে জানানো হয় তিনি করোনাভাইরাসে আক্রান্ত।

মৃত ব্যক্তির স্বজনেরা আরও জানান, ওই ব্যক্তির দুদিন ধরে কাশি হচ্ছিল। খাওয়ার রুচি চলে গিয়েছিল। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে গতকাল শনিবার তাঁকে নিয়ে যাওয়া হয়। ওখানে কিছু নমুনা সংগ্রহের পর চিকিৎসকেরা বাসায় পাঠিয়ে দেন। সকালে আইইডিসিআর তাঁর নমুনা সংগ্রহ করে। আজ বিকেল থেকে তাঁর শরীর আবার খারাপ হতে থাকে। একপর্যায়ে শ্বাসকষ্টে তিনি অচেতন হয়ে পড়েন। অ্যাম্বুলেন্স ডাকার পর রোগীর উপসর্গ শুনে অ্যাম্বুলেন্সচালক তাঁকে হাসপাতালে নিতে অস্বীকৃতি জানান। পরে তাঁরা আরেকটি অ্যাম্বুলেন্স ডেকে কুর্মিটোলায় যান। চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

পুলিশের মিরপুর বিভাগের দারুস সালাম জোনের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মাহমুদা আফরোজ গণমাধ্যমকে জানান, মারা যাওয়া ব্যক্তি করোনা সাসপেক্টেড ছিলেন। শনিবার করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা ছিল। তিনি থাকতেন তাঁদের পাশের ভবনে।

শনিবার প্রথম ব্যক্তির মৃত্যুর পর একটি ভবনের ৩০টি পরিবারকে নজরদারিতে আনা হয়। তবে নিহত ব্যক্তি কিভাবে করোনা আক্রান্ত হন তা নিশ্চিত হওয়া যায়নি। তার পরিবার জানিয়েছে, বিদেশ ফেরত কেউ তাদের বাসায় নেই। 

তিনি স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। যদিও আইইডিসিআর এ বিষয়ে আরও অনুসন্ধান চালাচ্ছে।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি