২২ মার্চ, ২০২০ ০১:৪০ পিএম

ফরিদপুরে করোনা আইসিউতে সেবা দিবে ৩৯তম বিসিএসের চিকিৎসকরা

ফরিদপুরে করোনা আইসিউতে সেবা দিবে ৩৯তম বিসিএসের চিকিৎসকরা

মেডিভেয়েস রিপোর্ট: ফরিদপুরে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা দিতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রস্তুতকৃত আইসিইউ এবং সালথা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত করোনা আইসোলেশনে কাজ করার জন্য বিশেষভাবে দায়িত্ব দেয়া হয়েছে জেলায় ৩৯তম বিসিএসে নিয়োগ পাওয়া চিকিৎসকদের।

শনিবার (২১ মার্চ) জেলা সিভিল সার্জন ডা. মো. ছিদ্দীকুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

আদেশে বলা হয়েছে, জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের সাথে আলোচনাক্রমে সালথা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে করোনা আইসোলেশন হাসপাতাল হিসাবে চালুর লক্ষে এবং ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে কাজ করার জন্য ৩৯তম বিসিএসে যোগদানকৃত দিকিৎসকদেরকে কাজের দায়িত্ব দেয়া হলো। সংযুক্ত তালিকা/ রোস্টার অনুযায়ী পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সাময়িকভাবে সংযুক্ত স্থানে কাজের নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এ প্রসঙ্গে জেলা সিভিল সার্জন মেডিভয়েসকে জানান, শুধুমাত্র ৩৯তম বিসিএসের চিকিৎসকরাই নয়, তাদের সাথে বিশেষজ্ঞ সিনিয়র চিকিৎসকরাও থাকবেন। এছাড়াও তারা সবসময় লাইনে সংযুক্ত থাকবেন, এসে রাউন্ড দিবেন। অবশ্যই এখানে সিনিয়ররাও থাকছেন।

যারা আইসিইউ বা আইসোলেশনে কাজ করবেন, দায়িত্ব শেষে তাদেরকেও আইসোলেশনে রাখা হবে কিনা এ বিষয়ে তিনি বলেন, এখন পর্যন্ত আমাদের এখানে যারা আছেন, কেউই আইসোলোশনে নেই, সবাই কোয়ারেন্টাইনে আছেন, যদি কেউ আক্রান্ত হয়ে যায় তাহলে তাকে চিকিৎসা দানকারী চিকিৎসকের জন্য আমরা যথাযথ ব্যবস্থা নিব। এই মুহূর্তে তারা তাদের নিজস্ব প্রোটেকশন নিয়ে রোগী দেখবেন, পরে কেউ আক্রান্ত হলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

  ঘটনা প্রবাহ : করোনা ভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি