২১ মার্চ, ২০২০ ০৪:০৮ পিএম

বাংলাদেশকে ৩০ হাজার কিট ও ৩ লাখ মাস্ক দিচ্ছে আলিবাবা ফাউন্ডেশন

বাংলাদেশকে ৩০ হাজার কিট ও ৩ লাখ মাস্ক দিচ্ছে আলিবাবা ফাউন্ডেশন

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বাংলাদেশকে ৩০ হাজার টেস্টিং রিএজেন্ট ও ৩ লাখ মাস্ক দিচ্ছে চীনের জ্যাক মা ফাউন্ডেশন ও আলিবাবা ফাউন্ডেশন।

আজ শুক্রবার (২০ মার্চ) চীন দূতাবাস থেকে অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগকে দেওয়া এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারীর কারণে সৃষ্ট পরিস্থিতিতে বাংলাদেশ সরকারকে কভিড-১৯ (করোনা ভাইরাস) মহামারী সংক্রমণে সহায়তা করার জন্য ত্রিশ হাজার করোনাভাইরাস টেস্টিং রিজেন্টস, ৩০ হাজার এন-৯৫ মেডিকেল মাস্ক ও ২ লাখ ৭০ হাজার সার্জিক্যাল মাস্কসহ মোট ৩ লাখ মাস্ক দেয়া হয়েছে।

এর আগে নিজের ভেরিফায়েড টুইটার একাউন্টে জ্যাক মা এই ঘোষণা দেন। তিনি লিখেছেন, তারা ১৮ লাখ মাস্ক, দুই লাখ ১০ হাজার টেস্ট কিট, ৩৬ হাজার নিরাপত্তামূলক পোশাক দেবেন। সেই সঙ্গে ভেন্টিলেটর এবং থার্মোমিটারও দেয়া হবে।

বাংলাদেশের পাশাপাশি এসব সরঞ্জাম পাবে আফগানিস্তান, কম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা।

অনলাইন ভিত্তিক খুচরা পণ্য বিক্রেতা প্রতিষ্ঠানগুলোর অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান চীন ভিত্তিক আলিবাবা। 'আলিবাবা'কে চীনের ই-বে বলে গণ্য করা হয়। সমস্ত কিছুই বিক্রি হয় তাদের ইন্টারনেট সাইটে। এর বাজার মূল্য এখন চল্লিশ হাজার কোটি ডলার।

জ্যাক মা লিখেছেন, সরবরাহ কার্যক্রম হয়তো দ্রুত করা সম্ভব হবে না। কিন্তু তারা শেষ পর্যন্ত সেটি সম্পন্ন করবেন।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি