২১ মার্চ, ২০২০ ১১:৫০ এএম

ডেন্টাল চিকিৎসা ৩১ মার্চ পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ বিডিএসের

ডেন্টাল চিকিৎসা ৩১ মার্চ পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ বিডিএসের

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আগামী ৩১ মার্চ পর্যন্ত অতি ডেন্টাল চিকিৎসা স্থগিত রাখতে দেশের সকল ডেন্টাল সার্জনদের নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ডেন্টাল সোসাইটি (বিডিএস)।

শুক্রবার (২০ মার্চ) বিডিএস মহাসচিব অধ্যাপক ডা. হুমায়ুন কবীর বুলবুল স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি দেশের সকল ডেন্টাল সার্জনকে জরুরী নয় এমন ডেন্টাল চিকিৎসা প্রদান আগামী ৩১ মার্চ পর্যন্ত স্থগিত রাখতে নির্দেশনা দিচ্ছে। কভিড-১৯ এর গুরুতর প্রদুর্ভাবে এবং জনস্বাস্থ্যের জরুরী অবস্থা বিবেচনা করে এ নির্দেশনা দেয়া হচ্ছে। করোনা ভাইরাস পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণপূর্বক সর্বশেষ তথ্য-উপাত্ত প্রাপ্তি স্বাপেক্ষে পরবর্তী নির্দেশনা প্রদান করা হবে।

বাংলাদেশে এ ভাইরাসের বিস্তার প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সরকারি নির্দেশনা প্রাধিকারসহ অনুসরন করা হবে। অনুগ্রহপূর্বক এ তথ্যগুলো সকলের কাছে পৌঁছে দিন এবং সচেতনতার সাথে পরিস্থিতি মোকাবেলা করতে সহযোগিতা করুন।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়।  নতুন তিনজনসহ মোট আক্রান্ত ২০ জন।  আক্রান্তদের মাঝে একজন মৃত্যুবরণ করেছেন এবং তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

► বিজ্ঞপ্তি

  ঘটনা প্রবাহ : করোনা ভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত