২০ মার্চ, ২০২০ ০৩:৫৮ পিএম

করোনা: বিসিবির প্রধান চিকিৎসকসহ কোয়ারেন্টাইনে দুই ক্রিকেটার

করোনা: বিসিবির প্রধান চিকিৎসকসহ কোয়ারেন্টাইনে দুই ক্রিকেটার

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসকসহ অনূর্ধ্ব -১৯ ক্রিকেট দলের দুই ক্রিকেটারকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।
ইনজুরির চিকিৎসার জন্য তারা অস্ট্রেলিয়া গিয়েছিলেন বলে জানা গেছে।

শুক্রবার (২০ মার্চ) গনমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন খোদ বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী।

দেবাশিষ চৌধুরী জানান, ‘আমরা দুদিন হলো অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরেছি। আমার সঙ্গে অস্ত্রোপচার শেষে দেশে ফিরেছে সাদমান ইসলাম অনিক ও মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুণ। আমরা তিনজনই হোম কোয়ারেন্টাইনে আছি। সরকারের নির্দেশ এটি, আমাদের মানতেই হবে। আমরা যদি না মানি অন্যদের জন্য এটি বাজে দৃষ্টান্ত হয়ে থাকবে।’

বিসিবি চিকিৎসক আরও বলেন, দেশের মানুষদের সুরক্ষার কথা বিবেচনায় নিয়ে বিদেশ ফেরত সবারই হোম কোয়ারেন্টাইনে থাকা উচিৎ। নিজের ভুলের জন্য পরিবার ও দেশবাসি যেন বিপদের সম্মুখিন না হয় সে দিকে লক্ষ্য রাখতে হবে। করোনা নিয়ে কোন ঝুঁকি নেয়া যাবে না।

চলতি মাসের শরুতে কবজির চোটের কারণে বাঁহাতি ওপেনার সাদমান ও কাঁধের ইনজুরি সারাতে অনূর্ধ্ব-১৯ দলের পেসার মৃত্যুঞ্জয়কে অস্ট্রেলিয়া পাঠিয়েছিল বিসিবি। এ দুজনের সঙ্গে যান বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরীও। সফল সার্জারি গত বৃহস্পতিবার তারা দেশে ফেরেন। সরকারের নির্দেশ মান্য করে বিদেশ থেকে ফিরেই দুই তরুণ ক্রিকেটারকে নিয়ে সরাসরি কোয়ারেন্টাইনে ঢুকেছেন তিনি।

দুই ক্রিকেটরের শারীরিক অবস্থা  সম্পর্কিত প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ওরা দুজন (সাদমান-মৃত্যুঞ্জয়) ভালো আছে। মাঠে ফেরার বিষয়টা এখন বলা কঠিন। তবে তিন মাস লাগবেই। বেশিও লাগতে পারে।’

এদিকে, করোনা প্রতিরোধে সবধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে বিসিবি।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি