২০ মার্চ, ২০২০ ১১:০৭ এএম

করোনায় ইতালিতে ১৩ চিকিৎসকের মৃত্যু, আক্রান্ত ২৬২৯ স্বাস্থ্যকর্মী

করোনায় ইতালিতে ১৩ চিকিৎসকের মৃত্যু, আক্রান্ত ২৬২৯ স্বাস্থ্যকর্মী

মেডিভয়েস ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে ইতালিতে ২হাজার ৫শ ২৯জন ডাক্তার-নার্স আক্রান্ত হয়েছে, এদের মধ্যে মৃত্যুবরণ করেছে ১৩ জন চিকিৎসক।

বৃহস্পতিবার (১৯ মার্চ) কাতার ভিত্তিক আন্তর্জাতিক গণমাধ্যম আল-জাজিরা এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, ইতালিতে এ পর্যন্ত ২ হাজার ৬২৯ জন চিকিৎসক ও নার্স করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৩ জন চিকিৎসকের। দেশটিতে মোট করোনা রোগীর ৮ দশমিক ৩ শতাংশই এখন ডাক্তার ও নার্স। গত আট দিনেই ১৫শ’ ডাক্তার-নার্স করোনায় আক্রান্ত হয়েছেন।

ইতালির হেলথ ফাউন্ডেশন জানিয়েছে, এতো বেশি সংখ্যক চিকিৎসক ও নার্স করোনা আক্রান্ত হওয়ায় এটা প্রমাণিত হয় যে তাদের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামের যথেষ্ট অভাব রয়েছে। 

প্রায় দুই সপ্তাহ ধরেই ‘লক ডাউন’ গোটা ইতালি। দেশটির ছয় কোটি জনগণ কার্যত গৃহবন্দি। এর মধ্যে প্রায় দেড় লাখ বাংলাদেশিও রয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে এ সময়সীমা আরও বাড়ানো হতে পারে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৩৫ জন। সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে ৪ হাজার ৪শ ৪০ জন, মৃত্যুবরণ করেছে ৩হাজার ৪শ ৫জন।

করোনাভাইরাসে চীনের পর বর্তমানে সবচেয়ে বেশি আক্রান্ত ইতালি। মৃতের সংখ্যা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে, প্রতিদিন নতুন রোগী যুক্ত হওয়ায় আক্রান্তদের চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছে ইউরোপের দেশটি। এরইমধ্যে নতুন এক সংকটে পরেছে দেশটি। সেখানে চিকিৎসক ও নার্সরা গণহারে করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। ফলে সেখানে করোনা রোগীর চিকিৎসা নিয়েও দেখা দিয়েছে শংকা

করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক

এক বছর প্রয়োগ হবে সেনা সদস্যদের দেহে

চীনে করোনার প্রথম ভ্যাকসিন অনুমোদন

  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও