১৮ মার্চ, ২০২০ ০১:২৯ পিএম

চবি অধিভুক্ত স্বাস্থ্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সকল পরীক্ষা স্থগিত

চবি অধিভুক্ত স্বাস্থ্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সকল পরীক্ষা স্থগিত

মেডিভয়েস রিপোট: করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অধিভুক্ত স্বাস্থ্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। 

আজ বুধবার (১৮ মার্চ) চবি চিকিৎসা অনুষদের ডিন অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। 

এতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আদেশক্রমে সংশ্লিষ্ট সকলের অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জানানো যাচ্ছে, ভয়াবহ করোনাভাইরাসের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের অধীনে অনুষ্ঠেয় সকল পেশাগত এমবিবিএস, বিডিএস, বিএসসি ইন নার্সিং, বিএসসি ইন অপ্টোমেট্রি, বিএসসি ইন মেডিকেল টেকনোলজির (ল্যাবরেটারি, ডেন্টাল, ফার্মেসী) চলমান পরীক্ষাসমূহ আজ ১৮ মার্চ থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্থগিত করা হলো। 

স্থগিত হওয়া পরীক্ষাসমূহ আরম্ভের তারিখ পরবর্তীতে নোটিসের মাধ্যমে জানানো হবে। 

বিজ্ঞপ্তির অনুলিপি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক, চবি অধিভুক্ত সকল মেডিকেল কলেজ, নার্সিং কলেজ, মেডিকেল টেকনোলজিসমূহের অধ্যক্ষ বরাবর পাঠানো হয়েছে।

এ বিষয়ে কবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানতে চাইলে চবি চিকিৎসা অনুষদের ডিন ও চট্টগ্রাম মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক সেলিম জাহাঙ্গীর মেডিভয়েসকে বলেন, ‘গত পরশু দিন (১৬ মার্চ) বিকেলে মাননীয় উপাচার্য আমাকে বিষয়টি জানিয়েছেন। তাঁরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত করেছেন। সে হিসেবে আমাদের পরীক্ষাগুলো স্থগিত করার জন্য নির্দেশ দিয়েছেন। তার আদেশের পর পরই আমি বিষয়টি বাস্তবায়নের উদ্যোগ নিয়েছি।’

অধ্যাপক সেলিম জাহাঙ্গীর আরও ডিন ‘করোনাভাইরাস খুবই স্পর্শকাতর বিষয়। পরীক্ষা হলে শিক্ষার্থীদের ছাত্রাবাসে থাকতে হবে। এতে যদি কেউ আক্রান্ত হয়, তাহলে বড় বিপদের কারণ হবে। এরই মধ্যে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ হয়ে গেছে। কাজেই মেডিকেল শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় উপাচার্য মহোদয়ের আদেশের পরিপ্রেক্ষিতে আমরাও ব্যবস্থা নিয়েছি।’

►চবির জরুরি বিজ্ঞপ্তি

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত