১৪ মার্চ, ২০২০ ১১:৪৮ এএম

ইতালি ফেরত ১৪২ বাংলাদেশিকে হজ ক্যাম্প কোয়ারেন্টাইনে প্রেরণ

ইতালি ফেরত ১৪২ বাংলাদেশিকে হজ ক্যাম্প কোয়ারেন্টাইনে প্রেরণ

মেডিভয়েস রিপোর্ট: করোনা ভাইরাসে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি মোকাবিলা করা ইতালি থেকে দেশে ফিরেছেন ১৪২ বাংলাদেশি। সকালে একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর অবতরণ করেন তারা। পরে তাদের সবাইকে আশকোনা হজ ক্যাম্পের কোয়ারেন্টাইনে নিয়ে যাওয়া হয়েছে।

শনিবার (১৪ মার্চ) সকাল সাড়ে ৮টায় ইতালি থেকে ভেনিস এয়ারপোর্ট হয়ে এমিরাতের ইকে-৫৮২ ফ্লাইটযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন এসব বাংলাদেশি।

এ প্রসঙ্গে শাহজালাল বিমানবন্দর স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহারিয়ার সাজ্জাদ বলেন, ইতালি ফেরতদের আশকোনা হজক্যাম্পে রাখা হয়েছে। বিমানবন্দরে নামার পর তাদেরকে পুলিশ পাহারায় বিআরটিসির কয়েকটি বাসে করে আশকোনা হজ ক্যাম্পে নেওয়া হয়। সম্ভাব্য ভাইরাস সংক্রমণ ঠেকাতে তাদের সেখানে ১৪ দিন কোয়ারেন্টিনে রাখা হবে বলে জানিয়েছেন এই কর্মকর্তারা।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবীর শাকরান মাহমুদ ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানিয়েছেন, ইতালি থেকে আজ ভোরে এমিরেইটসের যে ফ্লাইট এসেছে, তাদের মধ্যে থাকা বাংলাদেশিদেরকে প্লেন থেকেই আলাদা করে উপযুক্ত কোয়ারেন্টাইন প্রটোকল মেইন্টেইন করে বিমানবন্দর থেকেই আশকোনার হাজি ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে। তাদের নর্মাল ওয়েতে বিমানবন্দরেই ঢুকতে দেয়া হয়নি। মাননীয় স্বাস্থ্য সচিব, অতিরিক্ত সচিব, আইইডিসিআরের ডাইরেক্টর, সিডিসির ডাইরেক্টর, বিমান বন্দর স্বাস্থ্য কর্মকর্তা থেকে শুরু করে সংশ্লিষ্ট সকল ঊর্ধতন কর্মকর্তারা বিষয়টি মনিটর করছেন। এছাড়াও এয়ারপোর্টের সিভিল এভিয়েশন অথরিটি, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ সেখানে উপস্থিত আছেন এবং বিষয়টি দেখভালে সহযোগিতা করছেন।

গুজব এবং মিথ্যা সংবাদ প্রচার না করার আহবান জানিয়ে তিনি বলেন, সবাইকে যথাযথ কর্তৃপক্ষের ওপর আস্থা রাখার অনুরোধ করা হল। অনুগ্রহ করে কেউ কোন গুজব, মিথ্যা এবং ফেব্রিকেটেড নিউজ শেয়ার করে মানুষকে প্যানিক না করে দেয়ার জন্য অনুরোধ করা হল।

উল্লেখ্য, চীনে করোনার সংক্রমণ কমে এলেও বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া এ ভাইরাসে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি মোকাবিলা করছে ইতালি। এখন পর্যন্ত ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক হাজার ২৬৬ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৫০ জনের, যা ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে একদিনের হিসাবে সবচেয়ে বেশি মৃত্যুর খবর। এ ছাড়া দেশটিতে করোনা ভাইরাসে আক্রাস্ত হয়েছেন ১৭ হাজার ৬৬০ জন মানুষ।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি