শাহীদুজ্জামান শাহীদ

শাহীদুজ্জামান শাহীদ

সাংগঠনিক সম্পাদক

সন্ধানী, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ইউনিট


০৭ মার্চ, ২০২০ ১২:৫০ পিএম

সিলেট ওসমানী মেডিকেলের নতুন উপাধ্যক্ষ অধ্যাপক ডা. শিশির

সিলেট ওসমানী মেডিকেলের নতুন উপাধ্যক্ষ অধ্যাপক ডা. শিশির
অধ্যাপক ডা. শিশির রঞ্জন চক্রবর্তী। ফাইল ছবি

সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. শিশির রঞ্জন চক্রবর্তী উপাধ্যক্ষ হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন। 

বুধবার (৪ মার্চ) সকালে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ময়নুল হকসহ শিক্ষকমণ্ডলীর উপস্থিতিতে কলেজ করিডোরে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন নব নিযুক্ত উপাধ্যক্ষ অধ্যাপক ডা. শিশির রঞ্জন চক্রবর্তী। 

এসময় অধ্যক্ষ ময়নুল হক নব নিযুক্ত উপাধ্যক্ষকে শুভকামনা জানান এবং তার সুস্বাস্থ্য ও সফলতা কামনা করেন। ডা. শিশির তার সংক্ষিপ্ত অনু্ভূতি প্রকাশকালে ওসমানী মেডিকেল কলেজের  শিক্ষা ব্যবস্থার সার্বিক উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন। এছাড়া দেশের মেডিকেল শিক্ষা ব্যবস্থাকে আন্তর্জাতিকমানে উন্নীত করণ ও মানবিক গুণ সম্পন্ন চিকিৎসক তৈরি করার বিষয়টির ওপর গুরুত্বারোপ করেন। 

এর আগে গত ৩ মার্চ মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় কর্তৃক প্রকাশিত এক প্রজ্ঞাপনে অধ্যাপক ডা. শিশির রঞ্জন চক্রবর্তী উপাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়া হয়।

উল্লেখ্য, ডা. শিশির সিলেট ওসমানী মেডিকেল কলেজের ২৫তম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী। ছাত্রাবস্থায় রেখেছেন মেধার ছাপ। সিলেটের বিশ্বনাথ উপজেলায় জন্ম নেয়া এই কৃতি সন্তান সরকারী কর্মজীবন শুরু করেন ১৯৯৭ সালে। কর্মজীবনের বেশিরভাগ সময়ই কেটেছে সিলেটে। 
ভ্রমনপিয়াসু ডা. শিশিরের রয়েছে এক ডজনেরও বেশি দেশ ঘুরে দেখার অভিজ্ঞতা। ব্যক্তিগত জীবন তিনি দুই সন্তানের জনক এবং তাঁর সহধর্মিণী ডা. অর্পিতা ভট্রাচার্য ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের অবস্ এন্ড গাইনি বিভাগে কর্মরত রয়েছেন।

দেশের চিকিৎসক ও ইঞ্জিনিয়ারের অবিস্মরণীয় সাফল্য

দেশীয় প্রযুক্তিতে কম খরচে ভেন্টিলেটর তৈরি করলো বাংলাদেশের তরুণেরা

  এই বিভাগের সর্বাধিক পঠিত