০৬ মার্চ, ২০২০ ০১:০২ পিএম

করোনা আক্রান্ত সন্দেহে বাংলাদেশি নারী: কলকাতায় হাসপাতালে ভর্তি

করোনা আক্রান্ত সন্দেহে বাংলাদেশি নারী: কলকাতায় হাসপাতালে ভর্তি

মেডিভয়েস ডেস্ক: করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে বাংলাদেশি এক নারীকে কলকাতার এক হাসপাতালে ভর্তি করা হয়েছে। জ্বরও, শ্বাসকষ্টসহ একাধিক উপসর্গ রয়েছে তার। ফলে সন্দেহ করা হচ্ছে তিনি করোনাভাইরাসে আক্রান্ত। জানা গেছে, সম্প্রতি ওই মহিলার স্বামী দুবাই থেকে ফিরেছেন।

শুক্রবার (৬ মার্চ) ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার বিকেলে রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে চট্টগ্রাম থেকে কলকাতা বিমানবন্দরে আগত এক বাংলাদেশীকে জ্বর ও কাশি নিয়ে পরীক্ষা-নিরীক্ষার পর স্ক্রিনিংয়ে কোভিড -১৯ এর দুটি লক্ষণ পাওয়া গেছে। পরে তাকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও একইদিনে পূর্ব মেদিনীপুরের বনমালিপুর গ্রামের ৪৫ বছর বয়সী ইন্দোনেশিয়া ফেরৎ এক ব্যক্তিকেও বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত দুদিন ধরে তিনি জ্বর ও কাশিতে ভুগছিলেন। তাকেসহ মোট তিনজন যাত্রীকে হাসপাতালের কোয়ারেন্টাইন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে এবং তাদের তরল নমুনাগুলি পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, ভারতে প্রায় ৩০ জন করোনাভাইরাসে আক্রান্ত। এ অবস্থায় সাধারণ মানুষকে ভয় না পেয়ে সুস্থ থাকার কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

অন্যদিকে, করোনাভাইরাস নিয়ে অযথা আতঙ্কিত না হতে আহ্বান জানিয়েছেন দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। ভারত করোনাভাইরাস মোকাবিলায় পুরোপুরিভাবে প্রস্তুত রয়েছে বলে সংসদে বিবৃতি দিয়ে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার সংসদে করোনাভাইরাস নিয়ে বিবৃতি দিতে গিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানান, করোনাভাইরাস নিয়ে অযথা ভারতীয়দের আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। পরিস্থিতি মোকাবিলায় সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও