২৮ ফেব্রুয়ারী, ২০২০ ০৭:৫৫ পিএম
সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রী

প্রতি জেলায় মেডিকেল ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কাজ এগিয়ে চলছে

প্রতি জেলায় মেডিকেল ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কাজ এগিয়ে চলছে
বক্তব্য রাখছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: প্রতি জেলায় মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় করতে সরকার উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। 

শুক্রবার সকালে সুনামগঞ্জ সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষা নিয়ে সরকারের বিশাল চিন্তাভাবনা রয়েছে জানিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, শিক্ষা ব্যবস্থাকে কেরানি তৈরির উৎস কিংবা কেরানিনির্ভর প্রতিষ্ঠান না বানিয়ে বিজ্ঞানভিত্তিক ও মানবিক প্রতিষ্ঠান করা হবে। সে লক্ষ্যেই দেশের পিছিয়েপড়া অঞ্চলে মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হচ্ছে।

আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষাব্যবস্থার ব্যাপক উন্নতি করেছে বলেও এ সময় উল্লেখ করেন এমএ মান্নান।

মন্ত্রী বলেন, সুনামগঞ্জের হাওর এলাকাতেও মেডিকেল কলেজের কাজ শুরু হয়েছে। দেশে এখন একশোর ওপরে মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় আছে। অথচ এক সময় এসব চিন্তার বাইরে ছিল। তাই দেশের মানুষকে উন্নয়নের পক্ষে থাকতে হবে।

সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন- জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ পীর ফজলুর রহমান মিসবাহ, পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সোহেল মাহমুদ, উপাধ্যক্ষ মাজহারুল ইসলাম, মুক্তিযোদ্ধা নুরুল মোমেন, ব্যবসায়ী জিয়াউল হক, সুনামগঞ্জ সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদযাপনের আহ্বায়ক ইফতেখার আলম প্রমুখ।

পরে দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ উপলক্ষে দেড় শতাধিক কৃষককে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও সুনামগঞ্জ জেলা কৃষক লীগের বর্ধিত সভা জেলা কৃষক লীগের আয়োজনে শহরের শিল্পকলা একাডেমির হলরুমে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ কৃষকলীগ সুনামগঞ্জ জেলা শাখার আহ্বায়ক আব্দুল কাদির শান্তি মিয়ার সভাপতিত্বে বর্ধিত এ সভায়ও প্রধান অতিথির বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।
 

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি