২৮ ফেব্রুয়ারী, ২০২০ ১১:১৫ এএম

বান্দরবানে সেনাবাহিনীর উদ্যোগে ফ্রি চিকিৎসা সেবা

বান্দরবানে সেনাবাহিনীর উদ্যোগে ফ্রি চিকিৎসা সেবা
 বান্দরবানে সেনা জোনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ ক্যাম্প। ছবি: সংগৃহীত

মেডিভয়েস ডেস্ক: বান্দরবানে সেনা জোনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে বান্দরবানের রাজবিলা ইউনিয়নের জামছড়িমুখ পাড়ায় বান্দরবান সেনা জোন ২৬ বীর এর অধিনায়ক লে. কর্নেল আখতার উস সামাদ রাফি বিএসপি পিএসসি এর নির্দেশনায় ক্যাপ্টেন ডা. মো. সানাউল্লা ও ডা. মুমতারি মুনমুনের নেতৃত্বে সেনাবাহিনীর মেডিকেল টিম বিনামূল্যে এই চিকিৎসা সেবা প্রদান করে। এ খবর প্রকাশ করেছে বান্দরবানের স্থানীয় সংবাদ মাধ্যম পাহাড় বার্তা। 

খবরে বলা হয়, সেনাবাহিনীর উদ্যোগে আয়োজিত মেডিকেল ক্যাম্পে জামছড়ি মুখ পাড়া, ভিতর পাড়া, খামাদং পাড়াসহ বেশ কয়েকটি পাড়ার তিনশতাধিক নারী,পুরুষ ও শিশুরা বিনামূল্যে এই চিকিৎসা সেবা গ্রহণ করে।

চিকিৎসা ক্যাম্পে শিশু, মহিলা ও প্রসূতি মায়েদের চিকিৎসা ছাড়া ও বিভিন্ন রোগের চিকিৎসার পরামর্শ ও বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধ বিতরণ করে সেনাবাহিনীর সদস্যরা। এসময় বাচ্চাদের জন্য কৃমিনাশক ট্যাবলেট এবং ওরস্যালাইন ও বিতরণ করা হয়।

এদিকে বান্দরবানের দুর্গম প্রত্যন্ত এলাকা রাজবিলা ইউনিয়নের জামছড়িমুখ পাড়ায় বান্দরবান সেনা জোনের পক্ষ থেকে এই চিকিৎসা সহায়তা ও বিনামুল্যে ঔষধ পেয়ে সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে এলাকাবাসী।

বান্দরবানের সেনা জোন এর অধিনায়ক লে. কর্নেল আখতার উস সামাদ রাফি বিএসপি পিএসসি জানান, পাহাড়ে যেকোন উদ্ভূত পরিস্থিতিতে, মানুষের জান-মাল রক্ষায় সেনাবাহিনী সর্বদা প্রস্তুত এবং জনগনের সুস্বাস্থ্যের জন্য প্রত্যন্ত এলাকায় সেনাবাহিনী নিয়মিত এই চিকিৎসা সেবা প্রদান করে আসছে এবং আগামীতে ও এই কর্মসূচি অব্যাহত থাকবে।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি