২৫ ফেব্রুয়ারী, ২০২০ ০৯:৩৩ পিএম

বই মেলায় চিকিৎসক সজল আশফাকের বই ‘সে তো জেগে আছে’

বই মেলায় চিকিৎসক সজল আশফাকের বই ‘সে তো জেগে আছে’

মেডিভয়েস রিপোর্ট: বই মেলায় সজল আশফাকের বই ‘সে তো জেগে আছে’। সায়েন্স ফ্যান্টাসি নিয়ে লেখা বইটি প্রকাশ করেছেন ‘কথাপ্রকাশ’। এটি লেখকের তৃতীয় সায়েন্স ফিকশন বই।

অপারেশন থিয়েটারে অজ্ঞান করার পর একজন মানুষ যেখানে অসার হয়ে পড়ে থাকার কথা, সেখানে যদি সে জেগে থাকে তখন বিষয়টা কেমন হতে পারে? বিরল এই বিষয় 'এনেস্থিসিয়া এওয়ার্নেস' নিয়ে থ্রিল, সাসপেন্স নির্ভর সায়েন্স ফ্যান্টাসি নিলেই বইটি লেখা। 

বইটি মূলত বিজ্ঞান এবং পরলৌকিক ঘটনার সাবলীল বুনন। লেখকের প্রত্যাশা সাসপেন্স নির্ভর এই কাহিনী পাঠককে চমৎকৃত করবে।

বইয়ের ঘটনা সংক্ষেপ:

দুই বন্ধু হ্যাজিস আর কেন্ট। কেন্ট কার্ডিয়াক সার্জন। হঠাৎ হার্ট অ্যাটাকে হ্যাজিসের অবস্থা সংকটাপন্ন হলে হার্ট ট্রান্সপ্লান্টের দরকার পড়ে। তড়িঘড়ি করে হার্ট ট্রান্সপ্লান্টের আয়োজন করে ডা. কেন্ট। ইতোমধ্যে সামান্থার প্রেমে আকণ্ঠ নিমজ্জিত হ্যাজিস অপারেশনের আগেই মায়ের নিষেধ সত্ত্বেও বিয়ে করে প্রেমিকা সামান্থাকে। এনেস্থেসিয়াজনিত জটিলতার কারণে অপারেশন টেবিলে ঘটে ভয়ংকর এক বিরল ঘটনা। যার ফলে অজ্ঞান অবস্থাতেই হ্যাজিস জেনে যায় অপারেশন থিয়েটারে তাকে হত্যার ষড়যন্ত্র। অপারেশন টেবিলে কৌশলে তাকে মেরেও ফেলা হয়। কিন্তু চূড়ান্তভাবে মৃত ঘোষণার আগেই হ্যাজিসের মা লিন্ডার আত্মাহুতি বদলে দেয় পুরো ঘটনার চালচিত্র।


 

এ সপ্তাহে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি 

আরও ২০০০ চিকিৎসক নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত

  এই বিভাগের সর্বাধিক পঠিত
স্বাধীনতা পদক ২০১৭ প্রাপ্ত অধ্যাপক ডা. টি এ চৌধুরীর সংক্ষিপ্ত জীবনী
বাংলাদেশের গাইনী এবং অবসের জীবন্ত কিংবদন্তী

স্বাধীনতা পদক ২০১৭ প্রাপ্ত অধ্যাপক ডা. টি এ চৌধুরীর সংক্ষিপ্ত জীবনী