২০ ফেব্রুয়ারী, ২০২০ ১২:১৮ এএম

এইচএসসি পাস ভুয়া চিকিৎসকের ভিজিট ৬০০ টাকা!

এইচএসসি পাস ভুয়া চিকিৎসকের ভিজিট ৬০০ টাকা!

মেডিভয়েস রিপোর্ট: বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) রেজিস্ট্রেশন নকল করে রমরমা চিকিৎসা বাণিজ্য গড়ে তুলেছেন ভুয়া চিকিৎসক মো. নেজাম উদ্দিন। এমবিবিএস, এমডি, পিএইচডি ডিগ্রি ব্যবহার করে দীর্ঘ ২০ বছর চিকিৎসা দিয়ে যাচ্ছেন তিনি। তার দাবি, তিনি উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা করেছেন।

চর্ম, যৌন (সেক্স), এলার্জি, শ্বেতী, বিশেষজ্ঞ সাইন বোর্ড লাগিয়ে প্রতি রোগী থেকে ৬শ’ টাকা ফি নিতেন তিনি। এভাবে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করে ফেনীস্থ র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ন র‌্যাব-৭।

র‌্যাবের ফেনী ক্যাম্প কমান্ডার এএসপি নুরুজ্জামান জানান, র‌্যাব-৭, ফেনী গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন যে, ফেনী শহরের মডেল থানার বিপরীতে ট্র্যাংক রোডস্থ জননী ডায়াগনস্টিক সেন্টারে একজন লোক ডাক্তারি শাস্ত্রে না পড়ে ডাক্তার পরিচয়ে চিকিৎসা ব্যবস্থাপত্র প্রদান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল ও সিভিল সার্জন অফিসের একজন ডাক্তারকে সঙ্গে নিয়ে মো. নেজাম উদ্দিনকে আটক করে। সে জেলার ফাজিলপুর উপজেলার ফাজিলপুর গ্রামের ইদ্রিস মিয়ার ছেলে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সামনে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদ এবং তার চেম্বার তল্লাশি করে ভুয়া ব্যবস্থাপত্রের ০২ টি প্যাড, ০১ টি বিপি মেশিন, ০১টি স্টেথোস্কোপ, ২৮টি ফাইল কভার উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ ধারা অনযায়ী মামলা রুজু করে ফেনী জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি