১৯ ফেব্রুয়ারী, ২০২০ ০৯:৪০ পিএম

করোনা আতঙ্কে প্লাস্টিকে মোড়ানো বিমান যাত্রী (ভিডিও ভাইরাল)

করোনা আতঙ্কে প্লাস্টিকে মোড়ানো বিমান যাত্রী (ভিডিও ভাইরাল)

মেডিভয়েস ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়ে। শুধু জলে আর স্থলে নয়, আকাশপথেও যেন এখন আতঙ্কের নাম করোনাভাইরাস। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিও দেখলেই বোঝা যাবে মানুষের মধ্যে সেই আতঙ্কের মাত্রা। ভিডিওটি একটি ফ্লাইটে ধারণ করা হয়েছে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনে এ ভিডিওটি পোষ্ট করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দৃশ্যটি ধারণ করা হয়েছে অস্ট্রেলিয়ান একটি ফ্লাইটে। অস্ট্রেলিয়ার সিডনি থেকে হ্যামিলটন দ্বীপগামী ফ্লাইটটিতে এই দৃশ্য ধারণ করেন এক যাত্রী। তিনি ওই দুই যাত্রীর সামনে বসেছিলেন।

ভিডিওটি শেয়ার করে ওই নারী যাত্রী ক্যাপশনে লিখেছেন, ‘বিমানে ঠিক এখন আমার পেছনে বসা। যখন (আপনি) করোনাভাইরাস নিয়ে খুবই আতঙ্কিত।’

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি বিমানে দুই যাত্রীর শরীর আপাদমস্তক ঢাকা। একজনের শরীর প্লাস্টিকের পাতলা আবরণে মোড়ানো। তার পাশে যিনি বসা তিনিও নিজেকে আপাদমস্তক ঢেকে রেখেছেন একটি গোলাপি রঙের প্রতিরোধক স্যুট দিয়ে। তাদের উভয়েরই মুখে মাস্ক লাগানো, হাতে গ্লাভস।

ডেইলি মেইলের প্রতিবেদনে আরও বলা হয়েছে, এ পর্যন্ত ১৫ জন ব্যক্তিকে করোনায় আক্রান্ত বলে শনাক্ত করেছে অস্ট্রেলিয়া। দেশটির কর্তৃপক্ষ বলেছে, এদের সবাই-ই কোনো না কোনোভাবে উহান (করোনাভাইরাসের উৎপত্তিস্থল) থেকে এই ভাইরাসের প্রত্যক্ষ বা পরোক্ষ বহনকারী। আক্রান্তদের পাঁচজন কুইন্সল্যান্ডের। ফ্লাইটটি সেখানেই যাচ্ছিল।

এদিকে, শুধু আকাশপথেই নয়, অস্ট্রেলিয়ার শপিং মল, দোকান ও রেস্তোরাঁগুলোতে নাগরিকদের খুবই সতর্ক থাকতে দেখা গেছে। মেলবোর্নের কিছু দোকানপাটের সামনে সাইনবোর্ড ঝুলিয়ে দেয়া হয়েছে। তাতে আশ্বস্ত করা হচ্ছে এই বলে যে, তাদের আঙ্গিনা জীবাণুমুক্ত।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে শুধু চীনের মূল ভূখণ্ডে মৃতের সংখ্যা এখন ২০০৪ জন। চীনের বাইরে হংকংয়ে ২, তাইওয়ান, জাপান, ফ্রান্স এবং ফিলিপাইনে একজন করে মারা গেছেন। চীনের বাইরে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যাও এখন প্রায় হাজারের কাছাকাছি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই ভাইরাসের কারণে বৈশ্বিক জরুরি স্বাস্থ্য সতর্কতা জারি করেছে।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও